বুধবার ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবি ছাত্রদলের বিভক্তি : একই দাবিতে আলাদা কর্মসূচি

ঢাবি ছাত্রদলের বিভক্তি : একই দাবিতে আলাদা কর্মসূচি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ সাংগঠনিক কমিটির বৈধতা নিয়ে নেতাকর্মীদের বিরোধের ফলে একই দাবিতে আলাদা প্রতিবাদ কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের দুই পক্ষ। মঙ্গলবার রাজধানীর মোগলটুলী এলাকায় ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চবিদ্যালয়’র নাম পরিবর্তন করার প্রতিবাদ এবং নাম পুনর্বহালের দাবিতে ঢাবি ক্যাম্পাসে আলাদা আলাদা প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

গত বছরের ২৪ ডিসেম্বর রাকিবুল ইসলাম রাকিবকে আহবায়ক ও মো. আমানউল্লাহ আমানকে সদস্যসচিব ঢাবি শাখা ছাত্রদলের ৯১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। সংগঠনের একাংশ এই কমিটি ভেঙ দেওয়ার পক্ষে। আমানউল্লাহ আমান বলেন, আলাদা কর্মসূচি করাটা প্রত্যাশিত ছিল না। কারো যদি আমাদের ব্যাপারে কিছু বলার থাকে কিংবা কমিটির নেতৃবৃন্দের কাছে প্রত্যাশা পূরণ না হয়, তাহলে তো কেন্দ্রীয় কমিটির কাছে অভিযোগ দিতে পারে। কমিটি ভেঙ্গে দেয়ার দাবিতে সংসদের সাথে কথা বলতে পারে। এই ইস্যুতে আলাদা কর্মসূচি করা দৃষ্টিকটু দেখায়। এভাবে বাজে দৃষ্ঠান্ত স্থাপন করে দাবি জানানোর কোনো যৌক্তিকতা নাই।

ঢাবি শাখা ছাত্রদলের বর্তমান কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের পক্ষে থাকা অংশের নেতৃত্বে আছেন সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক আকতার হোসেন। তিনি বলেন, এই কমিটি মেয়াদোত্তীর্ণ। তিন মাসের জন্য কমিটি হয়েছিল, কিন্তু ইতিমধ্যে ১১ মাস পার করেছে। সংগঠনের স্বার্থে আমরা সার্বিক সহযোগিতা করে এসেছি। কিন্তু এই ১১ মাসে রাকিব ও আমান সংগঠনের কোনো সাধারণ সভা করেননি, জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে গেছেন। তাদের সীমাহীন স্বেচ্ছাচারিতা ও সমন্বয়হীনতায় কেন্দ্রীয় নেতারাও বিরক্ত।

কমিটি ভেঙে দেয়ার পক্ষে থাকা ঢাবি শাখা ছাত্রদলের অংশটি মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শিববাড়ী এলাকা থেকে মিছিল বের করে। পরে রাজু ভাস্কর্যে গিয়ে সমাবেশ করে। তাদের কর্মসূচি শেষ হওয়ার পর শহীদ মিনার থেকে মিছিল বের করে রাকিব-আমান নেতৃত্বাধীন মূল কমিটি। পরে রাজু ভাস্কর্যে তাদের সমাবেশ হয়। সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলামের সভাপতিত্বে ও সদস্যসচিব আমানউল্লাহ আমানের সঞ্চালনায় এই সমাবেশ হয়।

সমাবেশে রাকিবুল ইসলাম বলেন, সরকার অবৈধ ও অগণতান্ত্রিক উপায়ে রাজধানীর মোগলটুলীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চবিদ্যালয়ের নাম পরিবর্তন করেছে। আমরা এই ধরনের কর্মকান্ডের নিন্দা জানাই। অন্যদিকে কমিটি ভেঙ্গে দেয়ার দাবি করা অংশের কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক আকতার হোসেন বলেন, আমরা অনতিবিলম্বে ওই শিক্ষা-প্রতিষ্ঠানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবি জানাই। এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এইচ এম আবু জাফর, হাসানুর রহমান, সদস্য আনিসুর রহমান খন্দকারসহ ৪০ জন নেতা-কর্মী অংশ নেন বলে দাবি করেছেন জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক আকতার হোসেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৬০৭০৭৫৫
আক্রান্ত
৫২৯০৩১
সুস্থ
৬৮৭৩৮৮৪৫
সুস্থ
৪৭৩৮৫৫
শীর্ষ সংবাদ:
নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল         প্রায় সবাই স্কুল খোলার পক্ষে         বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র রুখতে হবে ঐক্যবদ্ধভাবে         সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হলেও ধর্ষণ নির্যাতন থামছে না         আন্তঃজেলা বাসের জন্য নগরীর বাইরে হচ্ছে চার টার্মিনাল         দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে         অভিবাসন খাত উন্নয়নে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু হচ্ছে         ৩০ লাখ গণস্বাক্ষরযুক্ত আহ্বান জাতিসংঘে পাঠানোর সিদ্ধান্ত         তুফান কাহিনী- মানুষের মধ্যে কৌতূহল বাড়ছে, সেই সঙ্গে শঙ্কাও         ধর্ষণ ॥ নারী-শিশুর ছবি প্রকাশে নিষেধাজ্ঞার বাস্তবায়ন চেয়ে রিট         ভোটারদের দ্বারে দ্বারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা         বছরের মাঝামাঝি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু         ভাসানচরে দশম থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী         করোনায় শিক্ষা কার্যক্রম চালু নিয়ে বসছে দুই মন্ত্রনালয়         ৪ আন্তঃজেলা বাস টার্মিনালে ঢাকার যানজট কমবে ॥ তাপস         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০২         বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২৪ হাজার ৪২১ মেগাওয়াট : নসরুল হামিদ