বুধবার ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক মৃতের সংখ্যা বেড়েছে, সামান্য কমেছে আক্রান্তের সংখ্যা। একই সময় করোনায় আরও ৩২ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২২৩০ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৪৮ জন এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জনে। উক্ত সময় সুস্থ হয়েছে ২২৬৬ জন। ফলে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৩ লাখ ৬৬ হাজার ৮৭৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১৮টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ লাখ ৮০ হাজার ১৪৯টি। এই সময়ে নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৮৬ শতাংশ। আর শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮১ দশমিক ১৭ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩২ জনের মধ্যে মধ্যে ২৫ জন পুরুষ এবং ৭ জন নারী। এদের বয়স বিশ্লেষণে দেখা যায় ৬০ বছরের বেশি বয়সী ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায় ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রামে ৪ জন, রাজশাহীতে ৩ জন এবং রংপুরে ১ জন রয়েছেন।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে আরও ৯৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৪৭৪ জন। আর ছাড়া পেয়েছেন ৪৬ জন। এদের নিয়ে এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭৭ হাজার ২৯৪ জন এবং আইসোলেট করা হয়েছে ৮৯ হাজার ৭৬৮ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৯৯০ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৫৪৯ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৩ হাজার ১০৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৭৩ হাজার ৮৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৯৮৫ জন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৬০৭০৭৫৫
আক্রান্ত
৫২৯০৩১
সুস্থ
৬৮৭৩৮৮৪৫
সুস্থ
৪৭৩৮৫৫
শীর্ষ সংবাদ:
নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল         প্রায় সবাই স্কুল খোলার পক্ষে         বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্র রুখতে হবে ঐক্যবদ্ধভাবে         সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হলেও ধর্ষণ নির্যাতন থামছে না         আন্তঃজেলা বাসের জন্য নগরীর বাইরে হচ্ছে চার টার্মিনাল         দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে         অভিবাসন খাত উন্নয়নে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু হচ্ছে         ৩০ লাখ গণস্বাক্ষরযুক্ত আহ্বান জাতিসংঘে পাঠানোর সিদ্ধান্ত         তুফান কাহিনী- মানুষের মধ্যে কৌতূহল বাড়ছে, সেই সঙ্গে শঙ্কাও         ধর্ষণ ॥ নারী-শিশুর ছবি প্রকাশে নিষেধাজ্ঞার বাস্তবায়ন চেয়ে রিট         ভোটারদের দ্বারে দ্বারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা         বছরের মাঝামাঝি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু         ভাসানচরে দশম থানা উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী         করোনায় শিক্ষা কার্যক্রম চালু নিয়ে বসছে দুই মন্ত্রনালয়         ৪ আন্তঃজেলা বাস টার্মিনালে ঢাকার যানজট কমবে ॥ তাপস         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০২         বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ২৪ হাজার ৪২১ মেগাওয়াট : নসরুল হামিদ