মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউরোপগামী নৌকাডুবিতে ১৪০ অভিবাসীর মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ ইউরোপগামী একটি নৌকাডুবিতে অন্তত ১৪০ অভিবাসীর মৃত্যু হয়েছে। জাতিসংঘের অভিবাসী বিষয়ক সংস্থা আইওএম জানিয়েছে, সেনেগাল উপকূলে এই নৌকাডুবির ঘটনা ঘটেছে। নৌকায় প্রায় ২০০ অভিবাসী ছিলেন। খবর বিবিসির।

আইওএম জানায়, চলতি সপ্তাহে সেনেগাল উপকূলের বৌর শহর ছেড়ে যাওয়ার পর নৌকাটিতে আগুন ধরে এবং পরে তা ডুবে যায়। নৌকাডুবির ঘটনায় প্রায় ৬০ জনকে উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, অভিবাসীদের নিয়ে নৌকাটি স্পেনের ক্যানারি আইল্যান্ড হয়ে ইউরোপে পৌঁছানোর লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছিল। এই রুট ২০১৮ সাল হতে পশ্চিম আফ্রিকা থেকে ইউরোপ পৌঁছার জনপ্রিয় হয়ে উঠেছে। জাতিসংঘ জানিয়েছে, এটি ২০২০ সালে নৌকাডুবিতে অভিবাসীদের মৃত্যুর সবচেয়ে ভয়াবহ ঘটনা। স্পেন সরকারের তথ্য মতে, এই বছর ক্যানারি আইল্যান্ডে পৌঁছেছেন ১১ হাজারের বেশি অভিবাসী। গত বছরের তুলনায় এই সংখ্যা ছিল ২ হাজার ৫৫৭ জন।

শীর্ষ সংবাদ:
জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী         ধানমন্ডি ২৭ নম্বর সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক         রামপুরার সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা, আগামীকাল ফের আন্দোলনের ঘোষণা         নড়াইলে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন         চট্টগ্রামে ভেঙে পড়লো বিএনপি নেতাদের সমাবেশ মঞ্চ         রামপুরায় শিক্ষার্থীকে চাপা দেওয়া বাসের চালকের সহকারী গ্রেফতার         কুমিল্লায় কাউন্সিলর হত্যা মামলার দুই আসামি বন্দুকযুদ্ধে নিহত         সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী মিজ অ্যান্ডারসন পদত্যাগের পর ফের পদে ফিরলেন         মিয়ানমারের সু চির রায় পিছিয়েছে         সপ্তম ব্যালন ডি অর জিতলেন লিওনেল মেসি         টুইটারের প্রধানের পদ ছাড়লেন ডরসি, নতুন পারাগ আগরাওয়াল         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন