সোমবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ

সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ

অনলাইন ডেস্ক ॥ আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ইসলামি প্রজাতন্ত্র ইরানকে আশ্বস্ত করে বলেছেন, সীমান্তবর্তী অঞ্চলে আর কোনো গোলাগুলি হবে না। নাগার্নো কারাবাখ অঞ্চলে সংঘর্ষের সময় সীমান্তবর্তী ইরানি ভূখণ্ডে গোলা পড়ার ফলে ইরানের পক্ষ থেকে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করার পর আলিয়েভ একথা বললেন।

ফ্রান্সের দৈনিক পত্রিকা লা ফিগারোকে দেয়া এক সাক্ষাৎকারে আজেরি প্রেসিডেন্ট বলেন, ইরান সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ এলাকা আর্মেনিয়ার দখলদারদের হাত থেকে সম্পূর্ণ মুক্ত করার পর ওই অঞ্চলে আর গোলাগুলির প্রয়োজন হবে না।

তিনি বলেন, “যতদূর জানি এ বিষয়টি নিয়ে ইরানের নেতারা আর্মেনিয়ার সঙ্গে কথা বলেছেন। ইরানের সীমান্তে অবস্থিত আজার নদীর তীরবর্তী এলাকায় আর্মেনিয়ার বাহিনীর সঙ্গে আজারবাইজানের সংঘর্ষ চলছিল। এখন ওই এলাকায যেহেতু মুক্ত করা হয়েছে সেখানে আর গোলাগুলি হবে না।”

এর আগে কয়েক দফা কারাবাখ অঞ্চল নিয়ে যুদ্ধরত দু পক্ষের গোলাগুলি ইরানি ভূখণ্ডে এসে পড়ে। এরপর ইরান দুপক্ষকেই কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলে, সীমান্তে নিরাপত্তা বিঘ্নিত হলে তেহরান কঠোর ব্যবস্থা নেবে। ইরানের সামরিক বাহিনীর মুখপাত্র আবুল ফাজল শেকারচি সতর্ক করে বলেছিলেন, সীমান্তবর্তী এলাকা এবং সেখানকার জনগণের নিরাপত্তা ইরানের কাছে রেড লাইন।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস