বুধবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশাল থেকে গৃহবধূ অপহরণ করে ঢাকায় ধর্ষণ

  • নীলফামারীতে তৃতীয় শ্রেণীর ছাত্রী ধর্ষিত

জনকণ্ঠ ডেস্ক ॥ থামছেই না ধর্ষণের ঘটনা। সোমবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরও বেশ কয়েকটি ধর্ষণের ঘটনা ঘটেছে। যার মধ্যে বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব বাকাই গ্রামের এক গৃহবধূকে (২১) অপহরণ করে ঢাকার মিরপুর এলাকার একটি বাসায় পাঁচ দিন আটকে রেখে ধর্ষণ করা হয়েছে। এছাড়া গৌরনদী উপজেলার বাটাজোর গ্রামের শারীরিক প্রতিবন্ধী এক কিশোরীকে (১৪) ধর্ষণের পর অন্তঃসত্ত্বা করার অভিযোগে সিরাজ বেপারীকে (৫০) গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে বাগেরহাটের ফকিরহাটে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে আল আমিন বিশ্বাস (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া ঝালকাঠির নলছিটিতে দুই সন্তানের জননী এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে এবং এ ঘটনায় ধর্ষণের শিকার গৃহবধূকে মারধর করে বাবার বাড়িতে পাঠিয়ে দিয়েছে শ্বশুরবাড়ির লোকজন। অন্যদিকে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ধর্ষণের দেড় মাসের মাথায় একই গৃহবধূকে আবার ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এদিকে নীলফামারীতে তৃতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ এবং চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। আবার জয়পুরহাটে চার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বরিশাল ॥ জেলার গৌরনদী উপজেলার পূর্ব বাকাই গ্রামের এক গৃহবধূকে (২১) অপহরণ করে ঢাকার মিরপুর এলাকার একটি বাসায় পাঁচ দিন আটকে রেখে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় নির্যাতিতার মা বাদী হয়ে রবিবার রাতে নাসির উদ্দিন হাওলাদারসহ (২২) দুইজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। সোমবার দুপুরে গৌরনদী মডেল থানার পুলিশ পরিদর্শক তৌহিদুজ্জামান জানান, গত ১১ অক্টোবর সকালে ওই গৃহবধূ তার বাবার বাড়ি থেকে স্বামীর কাছে ঢাকায় যাওয়ার জন্য রওনা দেন। পথিমধ্যে বাকাই বাজারের কাছে পৌঁছলে পার্শ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার বাহাদুরপুর গ্রামের এমদাদ হাওলাদারের পুত্র নাসির উদ্দিন হাওলাদার ও তার সহযোগীরা মোটরসাইকেলযোগে গৃহবধূকে অপহরণ করে। পরবর্তীতে ঢাকার মিরপুর-১৪ নম্বর এলাকায় নাসিরের নিকট আত্মীয়ের ভাড়াটিয়া বাসায় নিয়ে পাঁচ দিন আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ করে। গত ১৬ অক্টোবর রাতে নির্যাতিতা কৌশলে পালিয়ে আসে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কামাল হোসেন জানান, ধর্ষিতাকে ডাক্তারী পরীক্ষার জন্য সোমবার সকালে শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পাশাপাশি আসামিদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান শুরু করেছে। এদিকে গৌরনদী উপজেলার বাটাজোর গ্রামের শারীরিক প্রতিবন্ধী এক কিশোরীকে (১৪) ধর্ষণের পর অন্তঃসত্ত্বা করার অভিযোগে সিরাজ বেপারীকে (৫০) ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করেছে বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা। রবিবার রাতে গ্রেফতারকৃতকে গৌরনদী মডেল থানায় সোপর্দ করা হয়েছে। সোমবার সকালে গ্রেফতারকৃত সিরাজ বেপারীকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

বাগেরহাট ॥ বাগেরহাটের ফকিরহাটে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে আল আমিন বিশ্বাস (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে উপজেলার জাড়িয়া কাহারডাঙ্গা এলাকায় নিজ বাড়ি থেকে অভিযুক্ত আল আমিনকে ফকিরহাট থানা পুলিশ গ্রেফতার করে। এদিন দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। অভিযুক্ত আল আমিন বিশ্বাস জাড়িয়া কাহারডাঙ্গা এলাকার সেলিম বিশ্বাসের ছেলে।

ঝালকাঠি ॥ ঝালকাঠির নলছিটিতে দুই সন্তানের জননী এক গৃহবধূকে (২৫) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে শহিদুল হাসান হিরণ (৩০) নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয়রা ওই যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। শনিবার রাতে উপজেলার কাঠিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। রবিবার রাতে ওই যুবকের বিরুদ্ধে নলছিটি থানায় মামলা করেন নির্যাতিত গৃহবধূ। এদিকে ধর্ষণের শিকার ওই গৃহবধূকে অভিযুক্ত যুবকের সঙ্গে বসিয়ে অশ্লীল ভিডিও ধারণ ও ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়েছে। এমনকি শ্বশুর বাড়ির লোকজন গৃহবধূকে মারধর করে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। পুলিশ ও নির্যাতিতার পরিবার জানায়, শনিবার রাতে কাঠিপাড়া গ্রামে ওই গৃহবধূর বাড়ির পেছনের গাছ বেয়ে ছাদ থেকে ঘরের ভেতরে প্রবেশ করে হিরণ। সে গৃহবধূর কক্ষে ঢুকে তাকে জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় তার চিৎকার শুনে পরিবার ও আশপাশের লোকজন এসে ধর্ষণকারী যুবককে আটক করে। তার হাত-পা বেঁধে মারধর করে স্থানীয়রা। এ সময় নির্যাতনের শিকার গৃহবধূকে নানা অপবাদ নিয়ে মারধর করে শ্বশুরবাড়ির লোকজন। এমনকি ধর্ষণকারী ও গৃহবধূকে পাশাপাশি বসিয়ে অশ্লীল ভিডিও ধারণ ও ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে দেয় স্থানীয়রা। ঘটনার পরপরই গৃহবধূকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয় শ্বশুরবাড়ির লোকজন।

পটুয়াখালী ॥ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ধর্ষণের দেড় মাসের মাথায় একই গৃহবধূকে আবার ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এ অভিযোগে নবীন পেয়াদা (৩৫) নামের এক যুবককে স্থানীয় জনতা গণপিটুনি দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছে। রবিবার গভীর রাতে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের বাইলাবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। সোমবার সকালে রাঙ্গাবালী থানায় ওই গৃহবধূ এ ঘটনায় মামলা দায়ের করেছেন। পুলিশ আসামি নবীন পেয়াদাকে আদালতে সোপর্দ করেছে। নবীন পেয়াদা বাইলাবুনিয়া গ্রামের মৃত নুরু পেয়াদার ছেলে।

নীলফামারী ॥ পৃথক ঘটনায় নীলফামারীর পল্লীতে এক শিশুকে ধর্ষণ ও আরেক শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। দুটি ঘটনায় সোমবার নীলফামারী সদর থানা ও ডিমলা থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে ধর্ষণের ঘটনায় ডিমলা থানা পুলিশ ধর্ষক শাহজামালকে (২৬) গ্রেফতার করেছে।

জয়পুরহাট ॥ জয়পুরহাটে চার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে মুজাহিদপুর নুরানী মাদ্রাসার এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান জানান, জয়পুরহাট সদর উপজেলার মুজাহিদপুর গ্রামের আব্দুর রশিদ মোজাহিদপুর নুরানী মাদ্রাসার শিক্ষক। প্রতিদিনের ন্যায় রবিবার ওই চার শিশু শিক্ষার্থী কোরান শিক্ষার জন্য নুরানী মাদ্রাসায় যায়। মাদ্রাসা ছুটি শেষে মাদ্রাসার শিক্ষক আব্দুর রশিদ ওই চার শিশু শিক্ষার্থীকে ফুসলিয়ে একটি কক্ষে নিয়ে গিয়ে পালাক্রমে যৌন নিপীড়ন করে। এ সময় চার শিশুর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে নিপীড়নকারী শিক্ষক পালিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু         বিবিসির দৃষ্টিতে ১০০ নারী ॥ এবার তালিকায় দুই বাংলাদেশী         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরলেন ড. মোমেন         মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা         মোহাম্মদপুরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক ঘর পুড়েছে         ৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছরের কিশোরীর বিয়ে- তদন্তের নির্দেশ         লক্ষ্মীপুরে ঘটক সেজে নারীকে তুলে নিয়ে ধর্ষণ         এবার আসছে ঘূর্ণিঝড় নিভার ॥ আজ আঘাত হানছে ভারতে         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সংকট তুলে ধরলেন ড. মোমেন         ধর্ম প্রতিমন্ত্রীর শপথ নিলেন ফরিদুল হক খান         গবেষণায় কাট-পেস্ট একটি বড় রোগ : শিক্ষামন্ত্রী         এমপি হিসেবে শপথ নিলেন মোহাম্মদ হাবিব হাসান         রাজধানীর মোহাম্মদপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে         চলমান কাজ শেষ না হলে পরের কাজ পাবে না ঠিকাদারি প্রতিষ্ঠান : প্রধানমন্ত্রী