বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাটগ্রামে নুড়ি পাথর সংগ্রহ করায় শ্রমিককে পিটিয়ে হত্যা

পাটগ্রামে নুড়ি পাথর সংগ্রহ করায় শ্রমিককে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ আজ বৃহস্পতিবার জেলার পাটগ্রাম উপজেলার ধবলসুতি মাঝিপাড়া গ্রামের পাথর শ্রমিক মজনু হোসেন কে (২৮) রড দিয়ে পিটিয়ে হত্যার করা হয়েছে। এ ঘটনায় কয়েকশত পাথর শ্রমিক ঘাতকের বাড়ি ঘরে হামলা করে। তাদের অবরুদ্ধ করে রাখে। পুলিশ দুপুর দুই টায় অবরুদ্ধ ঘাতক সাহাজ উদ্দিন(৬০) ও তার স্ত্রী রহিমা বেগম(৫৫)কে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানিয়েছে, উপজেলার পাটগ্রাম ইউনিয়নের ধবলসুতি মাঝিপাড়া গ্রামে আলতাব হোসেনের ছেলে দিনমজুর (পাথর শ্রমিক) মজনু হোসেন ধরলা নদীতে পানির ¯্রােতে ভেসে আসা নুড়ি পাথর পানিতে ডুবে ডুবে চালুনির সাহায্যে সংগ্রহ করে নৌকায় তুলে জীবিকা নির্বাহ করে। আজ বৃহস্পতিবার সকালে নদীতে নুড়ি পাথর উত্তোলনের সময় একই সাহাজ উদ্দিন (৬০) লোহার রড় দিয়ে দিনমজুর পাথর শ্রমিক মজনুর মাথায় আঘাত করে। ঘটনা স্থলেই জ্ঞান হারিয়ে ফেলে। তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যার কলেজ হাসপাতালে নেয়ার পথে মজনু মারা যায়। তাঁকে রংপুর মেডিকেল হাসপাতালে স্বজনরা নিয়ে যায়। সেখানে চিকৎসক মৃত ঘোষনা করেন।

এদিকে দিনমজুর পাথর শ্রমিক মজনুর মৃত্যুর খবর পাটগ্রামে এসে পৌচ্ছলে কয়েক শতাদিক শ্রমিক ঘাতক সাহাজ উদ্দিনের বাড়িতে হামলা করে। তাকে ও তার স্ত্রী সন্তানদের অবরুদ্ধ করে রাখে। পরে পাটগ্রাম থানার ওসির নেতৃত্বে একটি পুলিশের টিম ঘটনাস্থলে পৌচ্ছে ঘাতত ও তার স্ত্রীকে হত্যার ঘটনায় আটক করে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, নদীতে ¯্রােতে ভেসে আসা নুড়ি পাথর সংগ্রহ করায় মজনু হোসেনের মাথায় আঘাত করা হয়। এই আঘাতে তার মৃত্যু হয়েছে। নিহত মজনু পাথর তোলায় ধরলা নদীর জেগে উঠা সাহাজের অধিনে থাকা চর ভেঙ্গে যায়। এই জের সংঘাতে হত্যা ঘটনা ঘটেছে। পুলিশ অবরুদ্ধ দু’জনকে আটক দুপুর দুই টায় বাড়ি হতে আটক করেছে।

শীর্ষ সংবাদ:
সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩         আজারবাইজান-আর্মেনিয়া সংঘাতে কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত