সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় মারা গেলেন বিজরীর বাবা বরকত উল্লাহ

করোনায় মারা গেলেন বিজরীর বাবা বরকত উল্লাহ

অনলাইন রিপোর্টার ॥ নন্দিত অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ’র বাবা মোহাম্মদ বরকত উল্লাহ আর নেই। তিনি করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে আজ সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৭ বছর। তার স্ত্রী নৃত্যশিল্পী জিনাত বরকত উল্লাহ। তিনিও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ টেলিভিশনের এক সময়ের জনপ্রিয় প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ ও জিনাতের পরিবারে বিজরী ছাড়াও আরেক সন্তান কাজরী রয়েছেন।

বিটিভির সাড়া জাগানো ধারাবাহিক ‘কোথাও কেউ নেই’, ‘ঢাকায় থাকি ও সকাল সন্ধ্যা’ নাটক তিনটি প্রযোজনা করেছিলেন মোহাম্মদ বরকত উল্লাহ।

তিনি দীর্ঘদিন বিটিভি ছাড়াও চ্যানেল ওয়ান, বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

প্রসঙ্গত, করোনা আক্রান্তের পর স্বাস্থ্যের অবনতি ঘটলে মোহাম্মদ বরকত উল্লাহকে রবিবার রাতে গ্রীনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে সে সময় ফেসবুকে এক স্ট্যাটাসে মেয়ে বিজরী লেখেন, ‘আমার বাবাকে আইসিইউতে নেয়া হয়েছে। তিনি ভেন্টিলেশন সাপোর্টে আছেন। উনার করোনা ধরা পড়েছে। সবার দোয়া চাই।’

এরপর সোমবার সকালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় এই কিংবদন্তি প্রযোজকের মৃত্যু হয়। তার মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই রাতে অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ তার মা নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহর করোনা পজিটিভ হওয়ার খবর জানান। তাকেও রাজধানীর গ্রিন লাইফ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মাকে হাসপাতালে ভর্তি করিয়ে বেশ চিন্তিত হয়ে পড়েন অভিনেত্রী বিজরী। ওই সময় তিনি জানান, মায়ের জন্য বি পজিটিভ প্লাজমা খুঁজেছেন তিনি। বেশ কয়েকবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচিতদের অনুরোধ করেছেন।

এ নিয়ে বিজরী আরো বলেন, ‘এতটা অসহায় আগে কখনো লাগেনি। কী করব ভেবে পাচ্ছি না। যত দ্রুত সম্ভব আমার মায়ের জন্য প্লাজমা প্রয়োজন। এই সময় কেউ সাহায্য করলে কৃতজ্ঞ থাকব।’

কিন্তু তার বাবার অবস্থা সম্পর্কে তখনও কিছু জানান নি তিনি। এরই মধ্যে বাবা হারালেন অভিনেত্রী।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক