রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে করোনা আক্রান্ত ১২৮৬ জন সুস্থ

কক্সবাজারে করোনা আক্রান্ত ১২৮৬ জন সুস্থ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে এ পর্যন্ত ১৫ হাজার ৭২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার বিপরীতে ২৭১৩ জনের করোনা শনাক্ত করা হয়েছে। তন্মধ্যে ১২৮৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরাও চিকিৎসাধীন আছে। মারা গেছে ৪০ জন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে বান্দরবান, সাতকানিয়া, লোহাগাড়া ও রোহিঙ্গা সহ মোট ১৭৪৫২ জনের টেস্ট করা হয়েছে।

কক্সবাজার সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ১ এপ্রিল থেকে কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে পার্শবতি বান্দরবান জেলা, চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া ও রোহিঙ্গা সহ মোট করোনা টেস্ট করা হয়েছে ২০ হাজার ৩০ জনের (৫ জুলাই পর্যন্ত) এর মধ্যে কক্সবাজার জেলার ১৫ হাজার ৭২৫ জন তার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৭১৩ জন। উপজেলা হিসেবে কক্সবাজার সদরে ১২৯৩ জন, রামুতে ২৩৭ জন, উখিয়া ৩০২ জন, চকরিয়া ৩৩৪ জন, টেকনাফ ২৪০, পেকুয়া ১০৩ জন, কুতুবদিয়া ৬৩ জন, মহেশখালী ১৩৬ জন, উখিয়ায় রোহিঙ্গা ৪৭ জন টেকনাফে ৫ জন। এ পর্যন্ত কক্সবাজারে সম্পুর্ণ সুস্থ হয়েছে ১২৮৬ জন। আর হোম আইসোলেশনে আছে ১২৪৩ জন। এছাড়া সদর হাসপাতাল সহ রামু, উখিয়া এবং বিভিন্ন আইসোলেশন সেন্টানে আছে ১৮৭ জন। এছাড়া এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে (৫ জুলাই পর্যন্ত মারা গেছে ৪০ জন)। রোহিঙ্গা মারা গেছে ৫ জন। সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আলী আহসান বলেন, শুরুর দিকে কক্সবাজারে করোনা সংক্রামন কম থাকলেও হঠাৎ করে করোনা আক্রান্তের হার খুব বেশি বেড়ে গেছে। মূলত পারিবারিক সংক্রামন বেশি হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, শুরুর দিকে আমরা সাধারণ মানুষকে বুঝাতে চেস্টা করলেও অনেকে করোনা রোগ যে মারাত্বক ছোঁয়াচে রোগ সেটা বুঝতে পারেনি। তাই অনেক সময় একই পরিবারে সর্বোচ্চ ২০ জন করোনা পজিটিভ হয়েছে। আবার বেশির ভাগ সংক্রামন হয়েছে করোনা রোগীর সংস্পর্শে এসে। সিভিল সার্জন ডা: মাহাবুবুর রহমান বলেন, বিশ্ব পরিস্থিতি অনুযায়ী এখনও আমার মতে হতাশ হওয়ার কিছু নেই, কারন অনেক দেশে করোনা পরিস্থিতি আরও খারাপ। তাই আমি আশাবাদি লোক সে জন্য বলবো এখনও সব কিছু শেষ হয়ে যায়নি। আর আগে চিকিৎসার দিক থেকে অনেক খারাপ অবস্থা থাকলেও বর্তমানে আইসিইউ সহ অনেক সুবিধা কক্সবাজারে আছে। তাই অনেকে বাইরের জেলা থেকেও এখানে চিকিৎসা নিতে আসতে আগ্রহী।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records