রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাজারে চালের দাম বাড়ানোর কোন অবকাশ নেই ॥ খাদ্যমন্ত্রী

বাজারে চালের দাম বাড়ানোর কোন অবকাশ নেই ॥ খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ইতোমধ্যে সরকারী ভাবে ২লাখ মেট্রিক টন চাল কেনা হয়ে গেছে। তাই চালের দাম বাড়ানোর কোন অবকাশ নেই। সরকারী ভাবে ২ টাকা চালের দাম বাড়ালে কেজি প্রতি ১০ টাকা বৃদ্ধি হবে এটা চিন্তা করার কোন অবকাশ নেই। আজ বুধবার দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা সমন্বয়ে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য ব্যাবস্থাপনা, ত্রান কার্যক্রম পরিচালনার কাজ তত্বাবধায়ন ও আইনশৃংখলা পরিস্থিতি বিষয়ক মত বিনিময় সভায় ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন। এসময় চালকল মালিকদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, কৃষি প্রণোদনা ও চালের দাম বাড়ানোর যে চিন্তা করছেন এটা কিন্তু গত বছর করেন নাই। গত বছর যখন কেজিতে ৭ থেকে ৮ টাকা লাভ হয়েছে। ভবিষ্যতে আমাদের ব্যবসা করতে হবে। তাই কোন সময় বেশী লাভ কোন সময় কম লাভ হবে। মন্ত্রী বলেন, যেহেতু বছরের শেষ সময়ে চালের দাম বাড়ে নাই, ভরা মৌসুমের ধান উঠে গেছে তাহলে চালের দাম কেন বাড়বে। যদি মনে করেন যে, এতে আমাদের কভার হবে না, তাহলে বাধ্য হয়ে আমাদেরকে চাল আমদানি করতে হবে। তখন বলতে পারবেন না যে চাল আমদানি করে আমাদের ক্ষতি হয়েছে। সরকার তো বসে থাকবে না। তাই আপনাদেরকে মিথ্যা আশ্বাস দিয়ে ক্ষতি করতে চাই না।

খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার চালকল মালিকদের বলেন, এই দুর্যোগময় সময়ে যে সব মিলাররা সঠিকভাবে গুদামে চাল দিবে তাদের তালিকা গুলো আমরা আলাদা করে রাখবো এবং তাদেরকে পরবর্তীতে মূল্যায়ন বেশি করা হবে। তাই সকল মিলারদের সঠিক সময়ে গুদামে চাল দেয়ার আহবান জানান তিনি। মন্ত্রী আরও বলেন, করোনা ভাইরাসের কারণে যে সকল মানুষ কর্মহীন হয়ে পড়ে তাদের মাঝে সরকার ও নিজ নিজ এলাকার এমপিরা যথেষ্ট পরিমান ত্রান বিতরণ করেছেন। সরকারের যথেষ্ট পরিমান ত্রান মজুদ রয়েছে। ত্রানের কোন অভাব নেই। ত্রানের অভাবে এই পর্যন্ত কেউ না খেয়ে থাকে নাই। মন্ত্রী দু:খ প্রকাশ করে বলেন, যাদের মাস্ক কেনার সামর্থ রয়েছে তারা কিন্তু মাস্ক ব্যবহার করে না। তাই সকলকে স্বাস্থবিধি মেনে চলার আহবান জানান মন্ত্রী।

এসময় ভৃমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) ইয়াকুব আলী পাটোয়ারী, জেলা প্রশাসক মো: হারুন অর রশীদ, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আব্দুল মালেক, পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, বগুড়া সেনানিবাসের ১০ বীর আধিনায়ক লে: কর্নেল সহ সরকারের কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগ, খাদ্য বিভাগ, চালকল মালিক গ্রুপের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records