শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪৪৫ আক্রান্ত

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪৪৫ আক্রান্ত
  • মৃত বেড়ে ১৭৩

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের হার উদ্বেগজনক পর্যায়ে। সর্বশেষ চব্বিশ ঘণ্টায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪৪৫ জন, যা একদিনে সর্বোচ্চ রেকর্ড। চট্টগ্রামে এখন মোট আক্রান্ত ৮ হাজার ৪৮০। নতুন করে দুজনসহ মৃতের সংখ্যা ১৭৩ জন। নমুনা পরীক্ষা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার চব্বিশ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৫৯৩টি। এর মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ৪৪৫, যা পরীক্ষার ২৭ দশমিক ৯ শতাংশ। এদিন আক্রান্তদের মধ্যে ৩২৪ জন চট্টগ্রাম মহানগর এলাকার, বাকি ১২১ জন বিভিন্ন উপজেলার। জেলায় এখন মোট আক্রান্ত ৮ হাজার ৪৮০ জন। এর মধ্যে মহানগর এলাকার ৫ হাজার ৮৩৯ এবং বাকি ২ হাজার ৬৪১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। মৃত মোট ১৭৩ জনের মধ্যে ১৩৩ জন মহানগরীর এবং বাকি ৪০ জন উপজেলা পর্যায়ের।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষায় ৪৫, ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডিতে ২১৬ নমুনা পরীক্ষায় ৩১, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৪৭৭টি নমুনা পরীক্ষায় ১২১, সিভাসুতে ২৩৩টি নমুনা পরীক্ষায় ৮৩, কক্সবাজার মেডিক্যালে চট্টগ্রামের ১০টি নমুনা পরীক্ষায় ১টি এবং বেসরকারী ইম্পেরিয়াল হাসপাতালে ১২৭ নমুনা পরীক্ষায় ২৩ ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবে ২৮০টি নমুনা পরীক্ষায় ১৪১ জন পজিটিভ শনাক্ত হয়েছে। এদিন মোট ৫৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে সুস্থ হওয়া করোনা রোগীর সংখ্যা ১ হাজার ২৪ জন।

মহানগরের বাইরে যে ১২১ জন পজিটিভ শনাক্ত হয়েছে তারমধ্যে সর্বোচ্চ ২৬ জন মীরসরাই উপজেলায়। এছাড়া হাটহাজারী উপজেলায় ২২, সীতাকু- উপজেলায় ১৪, পটিয়া উপজেলায় ৯, সাতকানিয়া, চন্দনাইশ ও ফটিকছড়ি উপজেলায় ৭ জন করে, আনোয়ারা, বোয়ালখালী ও রাউজান উপজেলায় ৬ জন করে, সন্দ্বীপ উপজেলায় ৫ জন, লোহাগাড়ায় ৪ জন এবং বাঁশখালী উপজেলায় ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চট্টগ্রামের আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ। উপসর্গ দেখা দেয়ায় তিনি নমুনা পরীক্ষা করেন। সোমবার রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া রিপোর্টে দেখা যায় তিনি করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তিনি আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের হার উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে। প্রায় প্রতিদিনই আক্রান্ত শনাক্ত হচ্ছে ৩০ শতাংশের কাছাকাছি। নমুনা পরীক্ষায় নতুন যুক্ত হওয়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবে প্রায় ৫০ শতাংশ পজিটিভ শনাক্ত হয়েছে মঙ্গলবারের প্রতিবেদনে। এদিন সর্বোচ্চ ১৫৯৪টি নমুনা পরীক্ষা হয়, যাতে পজিটিভ শনাক্তের সংখ্যাও সর্বোচ্চ ৪৪৫। সংখ্যায়-পরীক্ষায় যা-ই হোক না কেন, আক্রান্তের হার চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এতদিন পর্যন্ত গ্রামাঞ্চলে আক্রান্তের সংখ্যা কম দেখা গেলেও এখন উপজেলা পর্যায়েও বিস্তৃতি ঘটছে।

শীর্ষ সংবাদ:
ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত         আফ্রিকার ৭ দেশ থেকে ফিরলেই নিজ খরচে কোয়ারেন্টাইন বাধ্যতামূলক         মানুষকে আগামী বহু বছর ধরে কোভিডের টিকা নেবার প্রয়োজন হতে পারে ॥ ড. বুর্লা         মুন্সীগঞ্জে বিস্ফোরণে দগ্ধ ভাই-বোন নিহত ॥ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বাবা-মা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৪২ জন         ১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার