মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিবচরে জোনভিত্তিক লকডাউনে সাফল্য আসছে

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৭ জুন ॥ করোনা আক্রান্তের দিক দিয়ে শিবচর উপজেলা এখন নিম্নমুখী। জোনভিত্তিক লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলায় সাফল্য আসছে বলে সংশ্লিষ্টরা দাবি করেন। করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া এখন পর্যন্ত আর কোন বিকল্প নেই। শিবচরের বিভিন্ন জোনে বসবাসকারীর সঙ্গে কথা বলে এমনই তথ্য পাওয়া গেছে।

শিবচরে প্রশাসন, স্বাস্থ্যকর্মী ও পুলিশের অনেক সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তাদের তৎপরতা সীমিত হয়ে পড়েছে। এ অবস্থায় রেড, ইয়োলো ও গ্রীন জোনে লকডাউন বাস্তবায়নে স্বেচ্ছায় মাঠে নেমেছে যুবলীগের নেতৃত্বে গঠিত ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। আর এতেই সাফল্য এসেছে শিবচরে। স্বাস্থ্যবিধি মেনে চলা, সুরক্ষা সরঞ্জাম ব্যবহার, ঘরে ঘরে খাদ্যসামগ্রী, শিশুখাদ্য, ওষুধপথ্য পৌঁছে দেয়াসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা সফল করতে স্বেচ্ছাসেবক বাহিনীর তৎপরতা চোখে পড়ার মতো। এর নেপথ্যে অগ্রনায়ক হচ্ছেন স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। দেশের প্রথম করোনা শনাক্ত এবং প্রথম লকডাউনে শিবচরে প্রথম থেকেই তার নির্দেশনা ছিল প্রশংসনীয়। জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ১৭ জুন থেকে শিবচর পৌরসভার ৩টি ওয়ার্ড এবং ৮ ইউনিয়ন রেড জোনের আওতায় এনে দ্বিতীয় দফায় লকডাউন করা হয়। এছাড়া ইয়োলো জোনে ৪ ইউনিয়ন ও গ্রীন জোনে ৭ ইউনিয়নে সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়েছে। ৩০ জুন পর্যন্ত এই লকডাউন বহাল থাকবে। দায়িত্ব পালন করতে গিয়ে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাইস-চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, হাইওয়ে পুলিশের ৮জনসহ পুলিশের ১১ সদস্য হোম আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে আসা প্রশাসনিক কর্মকর্তা ও ১৮ পুলিশ সদস্য রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে জোনভিত্তিক লকডাউন অনুসারে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিম্নবিত্ত ও স্বল্প আয়ের মানুষের মাঝে খাবার সহায়তা, শিশুখাদ্য বিতরণ অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে যুবলীগের নেতৃত্বে স্বেচ্ছাসেবীরা কাজ করছে।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records