শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লক্ষ্মীপুরে করোনায় নতুন আক্রান্ত ২০, মৃত্যু ১

লক্ষ্মীপুরে করোনায় নতুন আক্রান্ত ২০, মৃত্যু ১

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে অব্যাহত সংক্রমণ ঠেকাতে রেডজোন হিসেবে পাঁচটি উপজেলা চার পৌরসভা এবং ১১টি ইউনিয়নে সোমবার ৭ম দিনের মতো ঢিলেঢালাভাবে লকডাউন চলছে। এর মাঝেও লক্ষ্মীপুরে কোভিড-১৯ এর আক্রান্ত ও মৃত্যুর তালিকা প্রায় প্রতিদিনই দীর্ঘ হচ্ছে। এরমধ্যে গত ২৪ ঘন্টায় লক্ষ্মীপুর সদরে আনোয়ার হোসেন নামে আরো একজনের করোনায় মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে সদর চার, রামগঞ্জ ৬, রামগতি, রায়পুর ও কমলনগর উপজেলায় একজন করে মারা গেছেন। এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ১৩জনে পৌঁছালো।

এ ছাড়াও এদিন নমুনা পরীক্ষা হয়েছে ১১৩জনের। পরীক্ষার জন্য অপেক্ষায় রয়েছে ৩৬৮টি নমুনা। এর মাঝে সদর উপজেলার ২০জনের করোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট আসে। এ নিয়ে সদরে ২৯৫, রামগঞ্জ ৯৯, কমলনগরে ৮৮, রায়পুর ৬৪ এবং রামগতি উপজেলায় ৪৯জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৯৫জনে পৌঁছালো। সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার তথ্যটি নিশ্চিত করেছেন।

অপরদিকে গত ২৪ঘন্টায় সুস্থ হয়েছেন, সদরে ১ এবং কমলনগরে ৪জন। গত ২৪ ঘন্টায় আইসোলেশনে ভর্তি হয়েছেন ৫জন। ছাড়পত্র দেয়া হয়েছে ৩জনকে। বর্তমানে আইসোলেশনে ভর্তি রয়েছেন ৯জন। আইসোলেশনে এ পর্যন্ত ভর্তি হয়েছেন ১২৬জন। এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ১১৭জনকে। গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টাই সম্পন্ন করেছেন ২৯১জন। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১২ হাজার ৯৪৬জনকে। মোট কোয়ারেন্টাইন সম্পন্ন করেছেন এ পর্যন্ত ১১ হাজার, ১২৬জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে এক হাজার ৮২০জন।

এ দিকে ৭ম দিনের মতো লকডাউন চলছে জেলার পাঁচ উপজেলার চারটি পৌরসভা ও ১১টি ইউনিয়নে। বিভিন্ন সড়কে বাঁশ বেধে মানুষ এবং যানচলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এর মাঝেও কথিপয় মানুষকে মাস্ক ছাড়াই চলাচল করতে দেখা গেছে। আবার খোলায় জায়গায় কাউকে কাউকে সিগারেট টানতেও দেখা যায়।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records