সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনায় বিচারক ও ম্যাজিস্ট্রেটসহ আরও ২২ জন আক্রান্ত

নেত্রকোনায় বিচারক ও ম্যাজিস্ট্রেটসহ আরও ২২ জন আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ জেলায় জজ আদালতের একজন উর্ধতন বিচারক ও জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ আরও ২২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্ত ২২ জনের মধ্যে ১৬ জনই বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারী। আজ শনিবার সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। জেলায় এ নিয়ে মোট ১৯৯ জন আক্রান্ত হয়েছেন।

নতুন আক্রান্ত ২২ জনের মধ্যে জেলা জজ আদালতের একজন উর্ধতন বিচারক ও জেলা প্রশাসকের কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সদর উপজেলায় চারজন, কেন্দুয়া উপজেলায় সোনালী ব্যাংকের চার কর্মকর্তা ও রূপালী ব্যাংকের এক কর্মকর্তাসহ ১১ জন, মদন উপজেলায় সোনালী ব্যাংকের তিন কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মচারীসহ চারজন, মোহনগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মীসহ দুইজন এবং ও পূর্বধলায় একজন মৎস্য কর্মকর্তা রয়েছেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, শুক্রবার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে নেত্রকোনা জেলার ১শ ৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২২ জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে। শুক্রবার রাত সাড়ে ১১টায় ল্যাব থেকে প্রতিবেদন আসে।

সূত্র আরও জানায়, গত ১০ এপ্রিল জেলায় প্রথম দু’জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। শুক্রবার রাত পর্যন্ত এক মাস ১২ দিনের ব্যবধানে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১শ ৯৯ জনে। এর মধ্যে সদরে ৫০ জন, কেন্দুয়ায় ৪৩ জন, মোহনগঞ্জে ২১ জন, পূর্বধলায় ২০ জন, আটপাড়ায় ১৯ জন, বারহাট্টায় ১৪ জন, মদনে ১৪ জন, দুর্গাপুরে ৮ জন, খালিয়াজুরিতে ৬ জন ও কলমাকান্দায় ৪ জন রয়েছেন।

সির্ভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম খান বলেন, নেত্রকোনায় গত ২ এপ্রিল থেকে শুক্রবার পর্যন্ত সংগৃহীত নমুনার সংখ্যা ২ হাজার ৮শ ৫৪টি। এরমধ্যে ২ হাজার ৭শ ৮৪টির প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ১৯৯ জনের শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮জন এবং মারা গেছেন দুজন। নতুন করে আক্রান্ত হওয়া ২২ জনকে শুক্রবার রাতেই আইসোলেশনে নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records