মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দরিদ্রদের মাঝে জাকের পার্টির ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন ও গ্রামে জাকের পার্টি ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে। গত ২৪ মার্চ থেকে অসহায় মানুষের মাঝে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, সাবান, চিড়া ও মুড়ি বিতরণ শুরু করে জাকের পার্টি ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ। পাশাপাশি পরিবেশ সুরক্ষায় দেশের বিভিন্ন স্থানে করোনা সংক্রমণরোধী স্প্রে কার্যক্রম চালানো হয়। যা অব্যাহত রয়েছে।

এ ছাড়া আনুষ্ঠানিক লকডাউন ঘোষণার আগে পার্টির তরুণ সদস্যগণ দলবদ্ধ হয়ে সামাজিক দূরত্ব বিধি অনুসরণ করে জনগণের মাঝে করোনা থেকে নিরাপদ থাকার উপায় নিয়ে সচেতনতামূলক প্রচার ও গণসংযোগ করে। পরবর্তীতে রমজান সামনে রেখে এখন খাদ্য সহায়তা বিতরণে ইফতার খাদ্য সামগ্রীও অন্তর্ভুক্ত করা হচ্ছে।

নিজ উদ্যোগ ও অর্থায়নে জাকের পার্টি ও এর সহযোগী সংগঠনসমূহ মার্চের শেষ সপ্তাহ থেকে এ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে চলছে। এদিকে, করোনা সঙ্কটের কারণে ২২ মার্চ পবিত্র শবে মিরাজ থেকে শুরু করে পরবর্তীতে শব-ই-বরাত এবং ধর্মীয় অন্য অনুষ্ঠানগুলো দেশব্যাপী ঘরে ঘরেই উদযাপন করছে জাকের পার্টি।

করোনা প্রতিরোধে বিমান বাহিনীর কার্যক্রম

করোনাভাইরাস প্রতিরোধে বিমান বাহিনীর পক্ষ থেকে বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্টগ্রামের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এ এস এম ফখরুল ইসলাম, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের কাছে মাস্ক, ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) এবং হ্যান্ড গ্লাভসসহ চিকিৎসা সহায়ক সামগ্রী হস্তান্তর করেছেন। করোনাভাইরাসের কারণে উদ্ভূত এই পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সমাজের নিম্নœ আয়ের মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে ঘাঁটি বঙ্গবন্ধু ও এর পার্শ্ববর্তী এলাকার নিম্নœ আয়ের জনগণের মাঝে ২৭ এপ্রিল সোমবার উপযুক্ত প্যাকেটের মাধ্যমে চাল, ডাল, তেল, পেঁয়াজ, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করে। সামাজিক দূরত্ব বজায় রেখে বিমান বাহিনীর উর্ধতন কর্মকর্তাগণ এই সাহায্য বিতরণ করেন।- আইএসপিআর

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু