বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডিএনসিসি’ কাছে সাড়ে তিন হাজার প্যাকেট ত্রাণসামগ্রী প্রদান করলো তুরস্ক

ডিএনসিসি’ কাছে সাড়ে তিন হাজার প্যাকেট ত্রাণসামগ্রী প্রদান করলো তুরস্ক

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলামের মধ্যস্থতায় বাংলাদেশের অসহায় জনগোষ্ঠীর জন্য সাড়ে তিন হাজার প্যাকেট ত্রাণসামগ্রী প্রদান করলো বন্ধু রাষ্ট্র তুরস্ক। তুরস্কের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এসব সামগ্রী বাংলাদেশের অসহায়, দুস্থ ও করোনার কারণে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হওয়া জনগণের জন্য উপহার হিসেবে দেয়া হয়।

খাদ্যসামগ্রীর মধ্যে আছে চাল, ডাল, ছোলা, তেল, সাবানসহ অন্য পণ্য। পরিবারের সদস্য সংখ্যার ওপর ভিত্তি করে একটি পরিবারের পুরো রমজান মাসের জন্য প্রয়োজন অনুযায়ী খাদ্যসামগ্রী দেয়া হয় প্রতিটি প্যাকেটে।

আতিকুল ইসলামের নেতৃত্বাধীন সংগঠন সবাই মিলে সবার ঢাকা’র মাধ্যমে এ ত্রাণ বিতরণ করা হবে বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে আতিকুল ইসলামের কাছে এসব সামগ্রী তুলে দেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তাফা ওসমান তুরান।

এসময় তুর্কি রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বাংলাদেশের জনগণকে উদ্দেশ্য করে বলেন,সামনে রমজান মাস উপলক্ষে তুরস্কের পক্ষ থেকে আপনাদের জন্য এ উপহার। আমরা জানি, এ করোনার কারণে আপনারা দুঃসময় পার করছেন। এসময়ে আমরা আপনাদের একা রাখতে চাই না। এ পুরো রমজান মাসে আমরা আপনাদের পাশে আছি। রমজানের পরেও থাকবো। তুরস্ক তার সমস্ত শক্তি নিয়ে আপনাদের পাশে থাকবে। বৃহস্পতিবার তুরস্কে জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে। এ দিবস উপলক্ষে আপনাদের পরিবারের শিশুদের প্রতি উৎসর্গ করে এসব পণ্য আমরা দিলাম।

এ সময় আতিকুল ইসলাম বলেন, তুরস্ক ও বাংলাদেশ খুবই বন্ধুপ্রতিম দুই রাষ্ট্র। আমাদের পাশে থেকে এমন উপহার দেওয়ার জন্য তুরস্কের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই।

সর্বোচ্চ স্বচ্ছতা নিশ্চিত করেই এসব সামগ্রী বিতরণ করা হবে। যারা আসলেই দরিদ্র, যাদের আসলেই এমন সাহায্য দরকার তাদের মধ্যেই এগুলো বিতরণ করা হবে। এর পাশাপাশি ঢাকায় থাকা বিভিন্ন দেশের কূটনৈতিকদের প্রতি আমার আহ্বান থাকবে এ দুঃসময়ে আমাদের সাহায্য করার।

সমাজের যারা বিত্তশালী আছেন তাদের আহ্বান জানাবো তারা যেন তাদের আশপাশের অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে আসেন। কারণ সবাই মিলেই সবার ঢাকা গড়ে তুলতে হবে।

এদিন অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ছাড়াও মেয়র আতিকুল ইসলামের সৌজন্যে লাইফস্টাইল ব্র্যান্ড ন্যাশন-এর পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের জন্য পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) দেয়া হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর মতো সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে এসব পিপিই তুলে দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records