সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডাক্তারদের পিপিই ও দরিদ্রদের মাঝে ড. দীপের ত্রান বিতরণ

ডাক্তারদের পিপিই ও দরিদ্রদের মাঝে ড. দীপের ত্রান বিতরণ

জাককানইবি প্রতিনিধি ॥ অঘোষিত লকডাউন এর কারনে গৃহবন্ধী নিম্ন আয়ের মানুষ। উপার্জনের মাধ্যম ফুটপাতের দোকান থেকে রিক্সা,ভ্যান সকল কিছুই বন্ধ। নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলার খাবার জোটানো অনিশ্চিত এমন এক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা নিশ্চিত এর লক্ষ্যে ডাক্তার ও সংশ্লিষ্টদের নিরাপত্তার জন্যে নেত্রকোনায় তিন শতাধিক পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরন করেছে নেত্রকোনা জেলা আ’লীগ সদস্য ড. দীপায়ন সরকার দীপ।

বুধবার(১এপ্রিল) নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলায় সকাল ১০টা থেকে চলে ত্রাণ বিতরণ কার্যক্রম বেলা সেই সাথে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সড়কে চলাচল করা যানবাহনে জীবাণুনাশক স্প্রে করা হয়। রবিবার থেকে শুরু হওয়া প্রথম ধাপের এই কার্যক্রম চলবে আগামী রবিবার পর্যন্ত।

বারহাট্টা উপজেলার চা বিক্রেতা লতিফ(৫৫) বলেন- দোকান বন্ধ করতে মাইক মারসে,পুলিশ আইসে আমিও বন্ধ রাখসি। অহন আর পারতাসিনা।আমরা গরীব পেডের দাই চা বেচি। ভোটের সময় আয়ে কিন্তু সারা বছর কেউরে দেহি না। আইজকা প্রথম কেউ চাইল ডাইল দিলো যে ভোট চাইতে আয় নাই। তার লাইগা দোয়া করি। সরকার যেনে আমগোরে দেহে।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম, জেলার সিভিল সার্জন মোঃ তাজুল ইসলামের মাধ্যমে ডাক্তারদের জন্য পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) পৌছে দেন। এছাড়া নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পালের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের জন্যেও পিপিই বিতরণ করা হয়েছে।

কার্যক্রম নিয়ে জেলা আ’লীগ সদস্য ড. দীপায়ন সরকার দীপ বলেন- যাদের জন্যে আমরা রাজনীতি করি তারা ভালো না থাকলে আমাদের এই রাজনীতির দরকার পড়বে না। তাই জনগণের ভালো রাখতে বিশেষ করে নিম্ন আয়ের মানুষরা বেশী সমস্যায় আছে এই করোনার প্রকোপে। আমার সাধ্যের মধ্যে যতোটুকু তার সবটা দিয়েই চেষ্টা করছি এই ছিন্নমূল দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে। তারা ভালো থাকলেই ভালো থাকবে দেশ। সপ্তাহব্যাপী প্রথম ধাপে এই কার্যক্রম চলবে। ইতোমধ্যে একহাজার দরিদ্র পরিবার খাদ্য সামগ্রী(চাল,ডাল,তেল,লবন,আলু) পেয়েছে। আমি চেষ্টা করছি কোন প্রকার জমায়েত বা লোক সমাগম না করে নেত্রকোনা ও বারহাট্টার মানুষের কাছে পৌছে দিতে। এতে আমাকে বিভিন্ন ভাবে সহযোগিতা করছে ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা।

করোনা ভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকতে মাস্ক,সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষদেরও এই ত্রান কর্মসূচির আওতায় আনার ঘোষণা দেন ড. দীপায়ন সরকার দীপ।

উল্লেখ্য ড. দীপায়ন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি নেত্রকোনা জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ।

শীর্ষ সংবাদ:
ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ         কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২ বিশেষ ফ্লাইট         হালদায় আবারও ডলফিন হত্যা        
//--BID Records