শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মণিরামপুরে লাঞ্চিতদের বাড়ি গিয়ে ক্ষমা চেয়েছেন ইউএনও

মণিরামপুরে লাঞ্চিতদের বাড়ি গিয়ে ক্ষমা চেয়েছেন ইউএনও

স্টাফ রিপোর্টার, যশোর ॥ যশোরের মণিরামপুরে করোনার ভাইরাসের সংক্রমণ রোধে অভিযানকালে বয়ঃজ্যেষ্ঠ চার ব্যক্তিকে অবমাননার ঘটনায় প্রত্যাহার হয়েছেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সায়েমা হাসান। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার অবমানননার শিকার ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ঘটনার জন্য দুঃখ প্রকাশ ও ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। অপরদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সচেতনতামূলক অভিযানকালে যশোরের মণিরামপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়নের চিনেটোলা বাজারে চার ব্যক্তিকে কানধরে ওঠবস করান সহকারী কমিশনার (ভূমি) সায়েমা হাসান।

ওই ব্যক্তিদের মুখে মাস্ক না থাকায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেন তিনি। এ ছবি ভাইরাল হয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং ক্ষোভ ছড়িয়ে পড়ে। এ অবস্থায় শনিবার সকালে সায়েমা হাসানকে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেয়া হয় বলে জানান উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী।

এর পরপরই জেলা প্রশাসক শফিউল আরিফ জানান, তাকে (সায়েমা হাসান) মণিরামপুর থেকে প্রত্যাহার করে নেয়ার নির্দেশনা আসে জেলা প্রশাসকের কাছে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী ঘটনাস্থল চিনেটোলা বাজারে যান। সেখান থেকে তিনি ঘটনার শিকার চার ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ঘটনার জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চেয়েছেন। এছাড়া তিনি খাদ্য সহায়তা করেন তাদের। এসময় তিনি জানান, ঘটনার শিকার তিনজন ভুমিহীন হওয়ায় তাদেরকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে বাড়ি নির্মাণ করে দেয়া হবে।

এদিকে এ ঘটনায় ক্ষোভ ছড়িয়ে পড়েছে মণিরামপুর উপজেলায়। সায়েমা হাসানের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের আরও অভিযোগ আছে বলে স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ জানান।

মণিরামপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মনি বলেন, এ ঘটনায় খুবই নিন্দনীয়। মুরুব্বিদের এভাবে অপমান করা অন্যায়।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি         সিরিয়ায় মানবিক সাহায্য প্রদানে চীন-রাশিয়ার ভেটো         আলোচনায় না বসে সুযোগ হাতছাড়া করছে ইরান ॥ ব্রায়ান হুক         সোলাইমানি নিয়ে জাতিসংঘের রিপোর্টে আমেরিকা অপমানিত হয়েছে ॥ পম্পেও        
//--BID Records