সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামের প্রবেশ দ্বার ফাঁকা ॥ পুলিশ ও ফায়ার সার্ভিস জিরো পয়েন্ট কেন্দ্রিক!

স্টাফ রিপোর্টার , চট্টগ্রাম অফিস ॥ করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সচেতনতা সৃষ্টি করা হচ্ছে বিভিন্ন মাধ্যমে। এ সচেতনতাকে পুুঁজি করে একটি অসাধু শ্রেণী লুটে নিচ্ছে করোনাভাইরাস প্রোটেকশনের নানা সামগ্রী। ভাইরাস না ছড়াতে সরকারী-বেসরকারী অফিস আদালত ছুটি ঘোষণা করা হয়েছে ১০ দিনের জন্য। এর আগে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে আগামী ৯ এপ্রিল পর্যন্ত। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি পর্যটন স্পটে পর্যটকদের সমাগম যেমন বন্ধ করে দেয়া হয়েছে, তেমনি বন্ধ করা হয়েছে কোচিং সেন্টারগুলোও।

এদিকে নগরবাসীকে নির্ধারিত দূরত্ব বজায় রাখাসহ অফিস আদালত বন্ধ করে ঘরে থাকা নিশ্চিতের চেষ্টা করলেও মুষ্টিমেয় কয়েকটি এলাকা ছাড়া বেশিরভাগ স্থানে নগরবাসী ঘোরাফেরা করছে। বিশেষ করে নগরীর কোতোয়ালি, পাঁচলাইশ এলাকায় সরকারী এসব কর্মকা- কার্যকর রয়েছে। অন্য থানা এলাকাগুলোতে হোটেল ও দোকানপাট বন্ধ থাকলেও রাস্তার পাশে ও এলাকার বিভিন্ন সড়কে আড্ডা চলছে। এদিকে করোনাভাইরাস নিয়ে ইউটিউব ও ফেসবুকে বিভিন্ন ধরনের তথ্য উপাত্ত ও ভিডিও ভাইরাল হচ্ছে। এতে বিশেষ করে বিশেষজ্ঞ ডাক্তারদের প্রেসক্রিপসন অনুসরণ করার চেষ্টা করছে সচেতন নাগরিকরা। কিন্তু এতেও বিপত্তি দেখা দিয়েছে। ডাক্তারদের মতামতে রয়েছে ভিন্নতা। বিশেষ করে করোনা রোগীর তাপমাত্রা নিয়ে ডাক্তাররা যেসব তথ্য উপাত্ত উপস্থাপন করছেন তাতে বিশ^াস হারাচ্ছে অন লাইন ব্যবহারকারীরা।

এদিকে করোনাভাইরাস প্রভাবমুক্ত করতে নগরীর বিভিন্ন এলাকায় পুলিশ এবং ফায়ার ও সিভিল সার্ভিস ডিফেন্স ব্লিচিং পাউডার মিশ্রিত পানি নগরীর সড়কগুলোতে ছিটানোর প্রক্রিয়া শুরু করলেও তা মিডিয়া কভারেজের জন্য বলে অভিযোগ উঠেছে। জিরো পয়েন্ট কেন্দ্রিক হওয়ার কারণে নগরবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। অপরদিকে বৃহস্পতিবার সকাল থেকেই আকবর শাহ থানাধীন নগরীর সিটিগেট ও কর্ণফুলী থানাধীন মইজ্যারটেকস্থ শাহ আমানত সেতুর প্রবেশদ্বার দিয়ে পাবলিক পরিবহন চলাচল করেনি।

শীর্ষ সংবাদ:
ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল         মহামারি প্রতিরোধে সরকারের কর্মকাণ্ডে কোনও সমন্বয় নেই ॥ বিএনপি         করোনা ভাইরাস ॥ ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা         লকডাউন শিথিলের দ্বিতীয় ধাপে যাচ্ছে নিউজিল্যান্ড         আক্রান্তের সংখ্যায় শীর্ষ দশে উঠে এলো ভারত         রাজধানীর কল্যাণপুরে দুই গাড়ির সংঘর্ষে নিহত ৩         আজ ঢাকাসহ দেশের ৫ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা         মুসলিম বিশ্বকে ঈদের শুভেচ্ছা জানালেন ট্রাম্প         ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী        
//--BID Records