রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিল্লীর জীবনযাত্রা এখনও স্বাভাবিক হয়নি

এখনও থমথমে ভারতের রাজধানী দিল্লীর পরিস্থিতি। সেখানে সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। যদিও কয়েকদিনের সংঘর্ষ কিছুটা থেমেছে। তবু ভয় কাটেনি। এনডিটিভি।

পুলিশের আশ্বাসে রাস্তায় নেমেছে দিল্লীর বাসিন্দারা। কিছুকিছু দোকানপাটও খুলেছে। আতঙ্ক কাটাতে বিভিন্ন রাস্তায় মার্চ করছে আধা সামরিক সেনা। দু’দফায় মোট দশ ঘণ্টার জন্য ১৪৪ ধারা শিথিল করা হয়েছিল। শুক্রবার হাসপাতালে আরও চারজনের মৃত্যু হয়। এদিকে বদলি করা হয়েছে দিল্লীর পুলিশ কমিশনারকে। নতুন পুলিশ কমিশনার জানিয়েছেন, কাউকে ছাড় দেয়া হবে না, সহিংসতায় যারা মদদ জুগিয়েছে, তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে হিংসার ঘটনায় ১৩০টি এফআইআর দায়ের হয়েছে। গুলি চালানোর ঘটনায় আলাদা করে ৬৫টি অভিযোগ দায়ের হয়েছে। গ্রেফতার হয়েছে ৬৩০ জন। অভিযুক্তদের খোঁজে চলছে তল্লাশি। দিল্লীর উত্তর-পূর্বাঞ্চলে সহিংসায় বলিউডি কায়দায় রাস্তায় বন্দুক হাতে নেমেছিলেন মেরুন শার্ট পরা শাহরুখ। প্রকাশ্য দিবালোকে বন্দুক হাতে নিয়ে পুলিশের সামনে গুলি ছোড়ে সে। দিল্লী পুলিশের কর্মকর্তারা জানান, এখনও ধরা পড়েনি শাহরুখ। হদিস মেলেনি আইবি কর্মকর্তা খুনে অভিযুক্ত আপ কাউন্সিলর তাহির হুসেনের। এদিন তার বাড়ি সিল করে দিয়েছে পুলিশ। পুরো বাড়ি ঘুরে দেখে ফরেনসিক দল। এদিকে, অশান্তিতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে দিল্লী সরকার ও প্রশাসন। উপদ্রুত এলাকায় ত্রাণ বিলি করা হচ্ছে। সরকারের পাশাপাশি সংঘর্ষ কবলিতদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবীরাও। শিবসাগর এলাকায় গুরুদুয়ারা দুর্গতদের জন্য খাওয়া-দাওয়ার ব্যবস্থা করা হয়েছে। ত্রাণের গাড়ি ঢুকলেই এলাকার বাসিন্দারা গাড়ির পেছনে ছুটছে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর