৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়াকে গ্রেফতার করা হয়েছে

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০
  • চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কাদের

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর নির্দেশেই নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পাপিয়াকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আগামী দুই মাসের মধ্যে করোনাভাইরাসের পরিস্থিতি উন্নতি হলে পদ্মাসেতু প্রকল্পে কোন প্রভাব পড়বে না। তিনি বলেন, যদি দুমাসের মধ্যে করোনা পরিস্থিতির উন্নতি না হয়, তাহলে পদ্মাসেতুর কাজে প্রভাব পড়বে।

মঙ্গলবার রাজধানীর সেতু ভবনে এলিভেটেড এক্সপ্রেসওয়ে (পাবলিক প্রাইভেট পার্টনারশিপ) প্রকল্পের ফান্ড ম্যানেজমেন্ট বিষয়ক চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সেতু কর্তৃপক্ষ, প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কোম্পানি লিমিটেড ও সিটি ব্যাংক এনএ ঢাকা শাখার মধ্যে এই চুক্তি স্বাক্ষর হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ও প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কোম্পানি লিমিটেডের সংশ্লিষ্ট প্রতিনিধিরা চুক্তিতে সই করেন। এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেড এ প্রকল্পে বিনিয়োগ করেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত তিন ধাপে উড়াল সড়ক নির্মিত হবে। প্রায় ৪৭ কিলোমিটার দীর্ঘ এই এলিভেটেড এক্সপ্রেসওয়েটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় নয় হাজার কোটি টাকা। ২০১১ সাল থেকে এর কার্যক্রম শুরু হলেও প্রথম ধাপের অংশে বিমানবন্দর থেকে বনানী এলাকা পর্যন্ত এটি দৃশ্যমান হয়েছে। অর্থ সঙ্কট থাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নিয়ে বিভিন্ন প্রশ্ন ছিল জানিয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এ চুক্তি সই হওয়ায় প্রকল্প বাস্তবায়নের পথে বাধা থাকল না। লোন এ্যাগ্রিমেন্ট কার্যকরের লক্ষ্যে এ চুক্তি হলো। আর অর্থ সঙ্কট থাকল না।

চীনের প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দেশের কিছু গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ বিলম্ব হতে পারে জানিয়ে মন্ত্রী বলেন, পদ্মাসেতুতে এক হাজার চীনা শ্রমিকের মধ্যে ২৫০ জন ছুটিতে আছেন। পদ্মাসেতু প্রকল্পে ৪১টি স্প্যানের মধ্যে ২৫টি বসানো হয়েছে। সার্ভিস লেন শতভাগ, নদী শাসনের কাজ শেষের দিকে। মূলসেতুর কাজ ৭৮ শতাংশ সম্পন্ন হয়েছে। কর্ণফুলী টানেলের কাজ ৫১ শতাংশ। সব মেগা প্রকল্পের কাজও এগিয়ে চলছে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুব মহিলা লীগের নেত্রী শামীমা নূর পাপিয়াকে প্রধানমন্ত্রীর নির্দেশেই গ্রেফতার করা হয়েছে। দলীয় কর্মীদের শাস্তি দেয়ার সৎসাহস একমাত্র শেখ হাসিনারই রয়েছে। সুতরাং অপরাধ করে পার পাবেন, এটা ভাবার কোন কারণ নেই।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর কাছে তথ্য ছিল পাপিয়া অপকর্ম করছে। এ কারণে প্রধানমন্ত্রী নিজেই নির্দেশ দিয়েছেন গ্রেফতার করে পাপিয়াকে শাস্তি দিতে। র‌্যাব সে নির্দেশ অনুযায়ী পাপিয়াকে গ্রেফতার করেছে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এর আগে বিএনপিও তো ক্ষমতায় ছিল। তাদের নেতাকর্মীরা কত লুটপাট ও দুর্নীতি করেছে, কত অন্যায় করেছে কিন্তু কোন অপকর্মের জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কি কাউকে শাস্তি দিয়েছেন? এমন সৎসাহস কি খালেদা জিয়ার আছে? অপরাধের জন্য তাদের নেতাকর্মীদের শাস্তি দিয়েছেন, এমন নজির নেই। এ সৎসাহস তাদের নেই, এ সৎসাহস একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনারই রয়েছে।

অপরাধ করলে যে নিজ দলের লোকদেরও শাস্তি দেয়া হয়- শেখ হাসিনাই এর উদাহরণ সৃষ্টি করেছেন। তারপরও বিএনপির পক্ষ থেকে প্রতিনিয়ত কথা বলে যাচ্ছে, অভিযোগ দিয়ে যাচ্ছে এটা তাদের অভ্যাস। আওয়ামী লীগ রাজনৈতিক দল হিসেবে একমাত্র দল অপরাধের কঠোর শাস্তি দেয়।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০২০

২৬/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: