শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীপুরে চিরনিদ্রায় শায়িত প্রবীণ রাজনীতিক রহমত আলী

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ শ্রীপুরে চিরনিদ্রায় শায়িত হলেন দেশবরেণ্য প্রবীণ রাজনীতিক, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ও গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ রহমত আলী। মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় তাকে শ্রীপুর ভবন জামে মসজিদের পাশে রাষ্ট্রীয় মর্যদায় সমাহিত করা হয়।

গাজীপুর-৩ (শ্রীপুর-কালিয়াকৈর) আসনে ছয়বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন আলহাজ এ্যাডভোকেট মোঃ রহমত আলী। গত রবিবার সকাল সাড়ে সাতটায় ঢাকার স্কয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। গত রবিবার ও সোমবার জাতীয় সংসদের দক্ষিণপ্লাজা, ধানমন্ডির শঙ্কর জামে মসজিদ, সায়েন্স ল্যাবরেটরির বায়তুল মামুর জামে মসজিদ ও বাংলাদেশ সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। এছাড়াও মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় গাজীপুর শহরের শহীদ বরকত স্টেডিয়ামে এবং পরে বাঘেরবাজারের মুক্তিযোদ্ধা স্কুল এ্যান্ড কলেজ মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এদিন বিকেলে তার নিজ এলাকা গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী কলেজ মাঠে সর্বশেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার বিদেহী আত্মার প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। কলেজ মাঠের এ জানাজায় অংশ নিতে দুপুর হতে মরহুমের সহস্রাধিক শুভাকাক্সক্ষী ও মুসল্লিরা জড়ো হন।

কলেজ মাঠে মরহুমের জানাজায় ইমামতি করেন তার বড় ছেলে ‘ভাইল ফারমিয়ন’ নামক ক্ষুদ্রতম কণার আবিষ্কারক বিজ্ঞানী জাহিদ হাসান তাপস। তিনি নামাজের আগে তার বাবার স্মৃতি ব্যক্ত করতে গিয়ে বলেন, একজন সন্তানের চাইতে বাবাকে কেউ খুব ভালভাবে চেনেন না। পরিবারের জন্য আমার বাবা যতটুকু সময় ব্যয় করতেন, তার চেয়ে অনেক বেশি সময় ব্যয় করতেন সাধারণ মানুষের জন্য। এসময় তিনি তার বাবার বিদেহী আত্মার জন্য সবার কাছে দোয়া চান।

জানাজায় গাজীপুর-১ আসনের সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আকম মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, জেলা পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনোয়ার হোসেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি মেয়র এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, আব্দুল হাদী শামীম, কৃষক লীগের সাবেক সভাপতি মোতাহার হোসেন মোল্লা, শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট শামসুল আলম প্রধান, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট আমানত হোসেন খান, শ্রীপুর পৌর মেয়র আনিছুর রহমান, গাজীপুর আদালতের পিপি হারিছ উদ্দিন আহমেদ, বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাও. এসএম রুহুল আমীন, মরহুমের বড় ছেলে জামিল হাসান দুর্জয়সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী এবং এলাকাবাসী অংশ নেন। বিকেলে সর্বশেষ জানাজা অনুষ্ঠানে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীনের নেতৃত্বে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয়া হয়।

গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, প্রয়াত নেতা শুধু আমাদের নেতা নন, তিনি আমাদের একজন অভিভাবক ছিলেন। তিনি স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার পর গাজীপুরের উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। তিনি দেশপ্রেম, ভালবাসার মাধ্যমে দুর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত রাজনীতি করে গেছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাতা সভাপতি পীরজাদা মাও. এসএম রুহুল আমীন বলেন, এ্যাডভোকেট রহমত আলী শুধু শ্রীপুর বা গাজীপুরের নয়, সারাদেশের একজন রাজনীতিক কিংবদন্তী।

জানাজার মাঠে মরহুমের একমাত্র কন্যা জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাংসদ অধ্যাপিকা রোমানা আলী টুসি, গাজীপুরের পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার ও মরহুমের পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
গুলি করে ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনা তদন্তে নেমেছে লিবিয়া         প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি         লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         সোনারগাঁয়ে করোনায় মৃত্যু ৭ ॥ লাশ দাফনে ইউএনও         সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নির্বাহী আদেশে সই করলেন ট্রাম্প         চীনের নিন্দায় সরব যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক        
//--BID Records