সোমবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুরে আধাবেলা সড়ক অবরোধ

মাদারীপুরে আধাবেলা সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ সাবেক নৌপরিবহন মন্ত্রী. আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শ্রমিক নেতা শাজাহান এমপি‘র বিরুদ্ধে ১শ’ কোটি টাকার মানহানী মামলা করার প্রতিবাদে মাদারীপুরে আধাবেলা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পরিবহন শ্রমিকরা। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলার ঢাকা-বরিশাল মহাসড়কসহ আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে টায়ার জ¦ালিয়ে প্রতিবাদ করে শ্রমিকরা। বেলা ১২টার পরে সবধরণের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, শ্রমিক নেতা শাজাহান খান এমপির বিরুদ্ধে মানহানী মামলা করার প্রতিবাদে খন্ড খন্ড মিছিল নিয়ে শ্রমিকরা মহাসড়ক ও আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে জড়ো হয়। সড়কের বিভিন্ন স্থানে ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা পোড়ারানো হয়। এ সময় সড়কগুলোতে চলাচল বন্ধ হয়ে যান। পূর্ব ঘোষণা ছাড়াই মাদারীপুরের শ্রমিকরা মহাসড়ক ও আঞ্চলিক সড়কে যানবাহন চলাচল বন্ধ রেখেছে। এতে দুর্ভোগে পড়ে যাত্রীরা। দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানান শ্রমিক নেতৃবৃন্দ। আর তা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া কথা জানান তারা। এদিকে মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার সকাল ৯টায় শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মাদারীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

উল্লেখ্য, গত ১২ ফেব্র“য়ারি শ্রমিক নেতা শাজাহান খানের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে ১শ’ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করেন নিরাপদ সড়ক চাই প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। গত বছরের ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং নিরাপদ সড়ক চাইসহ তার পরিবারের সদস্যদের নিয়ে মন্তব্য করেন শ্রমিক নেতা শাজাহান খান এমপি। শাহজাহান খানের মন্তব্যকে উদ্ভট, বানোয়াট ও মিথ্যা আখ্যা দিয়ে বক্তব্য প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন ইলিয়াস কাঞ্চন। তিনি তার বক্তব্য প্রত্যাহার না করায় ইলিয়াস কাঞ্চন আইনি পদক্ষেপ নেন। এদিকে মানহানির বিষয়টি আদালত আমলে নিয়ে ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্য মামলার বিবাদী শাজাহান খান এমপিকে লিখিত জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, ‘শ্রমিকদের আন্দোলনকে ঘিরে পথচারী ও যাত্রীদের নিরাপত্তায় সড়কগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records