মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে সেনাসদস্যসহ নিহত ১০ জন

জনকণ্ঠ ডেস্ক ॥ খুলনার ডুমুরিয়ায় সেনাবাহিনীর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এক সেনা সদস্য নিহত এবং ২২ জন আহত হয়েছে। এছাড়া মাদারীপুরে ট্রাকের চাপায় স্কুল শিক্ষিকাসহ তিন, বরিশালে নারী শ্রমিক ও পিকআপভ্যান চালকসহ হেলপার, শেরপুরে ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে এক ব্যক্তি, লালমনিরহাটে প্রিজনভ্যানের ধাক্কায় গণপূর্ত কর্মচারী এবং বাগেরহাটে ট্রাকচালকসহ মোট ১০ জন নিহত হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

খুলনা

ডুমুরিয়ায় সেনাবাহিনীর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১ সদস্য নিহত এবং আহত হয়েছেন ২২ সদস্য। সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে খুলনা-সাতক্ষীরা সড়কের ডুমুরিয়া উপজেলার বালিয়াখালী ব্রিজের নিকটে এই দুর্ঘটনা ঘটে। নিহতের নাম ল্যান্স কর্পোরাল শফিকুল ইসলাম। গুরুতর আহতদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, দুর্ঘটনার পর হাসপাতালে আনা হয় কর্পোরাল আজিজুল হক, সৈনিক নাদিম, সৈনিক সুমন, সৈনিক ইমরান, সৈনিক তরিকুল, সৈনিক রাসেল, সার্জেন্ট আতিকুর রহমান, সৈনিক ফয়সাল, আফজাল, রাজু, আরিফসহ ২২ জনকে। আহতদের মধ্যে ৩-৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ডুমুরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায় সেনা সদস্যদের সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ করছে।

মাদারীপুর

সোমবার বিকেল ৪টার দিকে সদর উপজেলার চরমুগরিয়া সরকারী শিশু পরিবার এলাকায় একটি মাটি টানা ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী তানজিলা খানম (৪০) নামে এক স্কুল শিক্ষিকা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার স্বামী টিপু মাতুব্বর (৪৮)। নিহত তানজিলা খানম ঘটমাঝি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এবং হতাহতদের বাড়ি সদর উপজেলার ঘটমাঝি গ্রামে।

অন্যদিকে, থ্রি হুইলার চালিত মাহিন্দ্র নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে ২ জন নিহত ও ৭ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুর ২টার দিকে রাজৈর উপজেলার টেকেরহাট-কদমবাড়ি ফিডার রোডের কদমবাড়ি ইউনিয়নের কইডাবাড়ি নামক স্থানে। নিহতরা হলেন আড়ুয়াকান্দি গ্রামের অনন্ত বিশ্বাসের ছেলে অনুপম বিশ্বাস (৩২) এবং নটাখোলা গ্রামের নরেশ মজুমদারের ছেলে বিশ্বজিত মজুমদার (৩৫)। এ দুর্ঘটনায় আহত হয় আরও ৭ জন।

বরিশাল

পৃথক সড়ক দুর্ঘটনায় সোমবার সকালে নগরীতে নারী শ্রমিক, একইদিন দুপুরে জেলার বাকেরগঞ্জে পিকআপভ্যান চালক ও হেলপার নিহত হয়েছে। নিহত তিনজনের লাশের ময়নাতদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। জানা গেছে, সোমবার সকালে নগরীর কাউনিয়া বিসিক এলাকায় কাভার্ডভ্যানের চাপায় রেশমা বেগম (৪৫) নামের এক নারী শ্রমিক নিহত হয়েছেন। রেশমা কাউনিয়া বিসিক এলাকার বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরির শ্রমিক ছিলেন। সে তার স্বামী মাহবুব হোসেনের সঙ্গে দীর্ঘদিন ধরে কাউনিয়া এলাকার মিরা বাড়িতে ভাড়া থাকতেন। কাভার্ডভ্যানটিকে হেলপার চালনা করে এক জায়গা থেকে অন্য জায়গায় সরানোর সময় কাভার্ডভ্যানের চাপায় রেশমা বেগম ঘটনাস্থলেই নিহত হয়। ঘটনার পরপরই হেলপার স্বাধীন মোল্লাকে স্থানীয়রা আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। হেলপার স্বাধীন বরিশাল সদর উপজেলার কড়াপুর মিয়াবাড়ি মসজিদ সংলগ্ন আব্দুল কুদ্দুস মোল্লার পুত্র।

শেরপুর

ঝিনাইগাতীতে ট্রাক ও ব্যাটারিচালিত ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও আরও ২ জন আহত হয়েছে। রবিবার রাতে উপজেলার কোয়ারীরোড এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। নিহত সায়েদুল (৪০) পার্শ্ববর্তী নালিতাবাড়ী উপজেলার নন্নী মাঠখোলা এলাকার ভাদু মিয়ার ছেলে। আহতরা হচ্ছে মতিউর রহমান ও অজ্ঞাত আরও একজন।

জানা যায়, রবিবার রাত সাড়ে ৯টার দিকে একটি যাত্রীবাহী ব্যাটারিচালিত ইজিবাইক নন্নী যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি বালুবোঝাই ট্রাক ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সায়েদুল নিহত হয়। আহত হয় আরও ২ জন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। আহতদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

লালমনিরহাট

লালমনিরহাট কারাগারের মেন গেটের সামনে সোমবার সকাল সাড়ে ১০টায় পুলিশের প্রিজনভ্যানের ধাক্কায় ফজলুল হক (৫৫) নামে গণপূর্তর এক কর্মচারী নিহত হয়েছেন। তিনি পাটগ্রাম উপজেলার পানবাড়ি এলাকার মৃত ফান্দু পাইকারের ছেলে। লালমনিরহাটে গণপূর্ত বিভাগের কর্মচারী হিসেবে লালমনিরহাট কারাগারে পানির পাম্প অপারেটর হিসেবে কর্মরত ছিল। থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট কারাগারের ভেতরের গেটের পাশে পানির পাম্পের একটি লাইনে কাজ করছিলেন পানির পাম্পের অপারেটর ফজলুল হক। সে সময় আদালত থেকে কারাগারে আসামি নিতে আসা একটি পুলিশের প্রিজনভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ফজলুল হককে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হলে দ্রুত ওই পুলিশের প্রিজনভ্যানেই তাকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে দুপুরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় ফজলুল হকের।

বাগেরহাট

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় বাদল খান (৩৭) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। বাদল খান যশোর জেলার বসুনদিয়ায় এলাকার বাসিন্দা। সোমবার সকাল ১০টার দিকে খুলনা-মংলা মহাসড়কের চুলকাঠি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। মোংলা থেকে যশোরগামী একটি ট্রাক খুলনা-মংলা মহাসড়কের চুলকাঠি নামক স্থানে পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে বাদল খান ঘটনাস্থলেই মারা যান এবং হেলপার লিমন মীর গুরুতর আহত হন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার