বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে সেনাসদস্যসহ নিহত ১০ জন

জনকণ্ঠ ডেস্ক ॥ খুলনার ডুমুরিয়ায় সেনাবাহিনীর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এক সেনা সদস্য নিহত এবং ২২ জন আহত হয়েছে। এছাড়া মাদারীপুরে ট্রাকের চাপায় স্কুল শিক্ষিকাসহ তিন, বরিশালে নারী শ্রমিক ও পিকআপভ্যান চালকসহ হেলপার, শেরপুরে ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে এক ব্যক্তি, লালমনিরহাটে প্রিজনভ্যানের ধাক্কায় গণপূর্ত কর্মচারী এবং বাগেরহাটে ট্রাকচালকসহ মোট ১০ জন নিহত হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

খুলনা

ডুমুরিয়ায় সেনাবাহিনীর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১ সদস্য নিহত এবং আহত হয়েছেন ২২ সদস্য। সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে খুলনা-সাতক্ষীরা সড়কের ডুমুরিয়া উপজেলার বালিয়াখালী ব্রিজের নিকটে এই দুর্ঘটনা ঘটে। নিহতের নাম ল্যান্স কর্পোরাল শফিকুল ইসলাম। গুরুতর আহতদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, দুর্ঘটনার পর হাসপাতালে আনা হয় কর্পোরাল আজিজুল হক, সৈনিক নাদিম, সৈনিক সুমন, সৈনিক ইমরান, সৈনিক তরিকুল, সৈনিক রাসেল, সার্জেন্ট আতিকুর রহমান, সৈনিক ফয়সাল, আফজাল, রাজু, আরিফসহ ২২ জনকে। আহতদের মধ্যে ৩-৪ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ডুমুরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায় সেনা সদস্যদের সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ করছে।

মাদারীপুর

সোমবার বিকেল ৪টার দিকে সদর উপজেলার চরমুগরিয়া সরকারী শিশু পরিবার এলাকায় একটি মাটি টানা ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী তানজিলা খানম (৪০) নামে এক স্কুল শিক্ষিকা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার স্বামী টিপু মাতুব্বর (৪৮)। নিহত তানজিলা খানম ঘটমাঝি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা এবং হতাহতদের বাড়ি সদর উপজেলার ঘটমাঝি গ্রামে।

অন্যদিকে, থ্রি হুইলার চালিত মাহিন্দ্র নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে ২ জন নিহত ও ৭ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুর ২টার দিকে রাজৈর উপজেলার টেকেরহাট-কদমবাড়ি ফিডার রোডের কদমবাড়ি ইউনিয়নের কইডাবাড়ি নামক স্থানে। নিহতরা হলেন আড়ুয়াকান্দি গ্রামের অনন্ত বিশ্বাসের ছেলে অনুপম বিশ্বাস (৩২) এবং নটাখোলা গ্রামের নরেশ মজুমদারের ছেলে বিশ্বজিত মজুমদার (৩৫)। এ দুর্ঘটনায় আহত হয় আরও ৭ জন।

বরিশাল

পৃথক সড়ক দুর্ঘটনায় সোমবার সকালে নগরীতে নারী শ্রমিক, একইদিন দুপুরে জেলার বাকেরগঞ্জে পিকআপভ্যান চালক ও হেলপার নিহত হয়েছে। নিহত তিনজনের লাশের ময়নাতদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। জানা গেছে, সোমবার সকালে নগরীর কাউনিয়া বিসিক এলাকায় কাভার্ডভ্যানের চাপায় রেশমা বেগম (৪৫) নামের এক নারী শ্রমিক নিহত হয়েছেন। রেশমা কাউনিয়া বিসিক এলাকার বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরির শ্রমিক ছিলেন। সে তার স্বামী মাহবুব হোসেনের সঙ্গে দীর্ঘদিন ধরে কাউনিয়া এলাকার মিরা বাড়িতে ভাড়া থাকতেন। কাভার্ডভ্যানটিকে হেলপার চালনা করে এক জায়গা থেকে অন্য জায়গায় সরানোর সময় কাভার্ডভ্যানের চাপায় রেশমা বেগম ঘটনাস্থলেই নিহত হয়। ঘটনার পরপরই হেলপার স্বাধীন মোল্লাকে স্থানীয়রা আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। হেলপার স্বাধীন বরিশাল সদর উপজেলার কড়াপুর মিয়াবাড়ি মসজিদ সংলগ্ন আব্দুল কুদ্দুস মোল্লার পুত্র।

শেরপুর

ঝিনাইগাতীতে ট্রাক ও ব্যাটারিচালিত ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও আরও ২ জন আহত হয়েছে। রবিবার রাতে উপজেলার কোয়ারীরোড এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। নিহত সায়েদুল (৪০) পার্শ্ববর্তী নালিতাবাড়ী উপজেলার নন্নী মাঠখোলা এলাকার ভাদু মিয়ার ছেলে। আহতরা হচ্ছে মতিউর রহমান ও অজ্ঞাত আরও একজন।

জানা যায়, রবিবার রাত সাড়ে ৯টার দিকে একটি যাত্রীবাহী ব্যাটারিচালিত ইজিবাইক নন্নী যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা একটি বালুবোঝাই ট্রাক ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সায়েদুল নিহত হয়। আহত হয় আরও ২ জন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। আহতদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

লালমনিরহাট

লালমনিরহাট কারাগারের মেন গেটের সামনে সোমবার সকাল সাড়ে ১০টায় পুলিশের প্রিজনভ্যানের ধাক্কায় ফজলুল হক (৫৫) নামে গণপূর্তর এক কর্মচারী নিহত হয়েছেন। তিনি পাটগ্রাম উপজেলার পানবাড়ি এলাকার মৃত ফান্দু পাইকারের ছেলে। লালমনিরহাটে গণপূর্ত বিভাগের কর্মচারী হিসেবে লালমনিরহাট কারাগারে পানির পাম্প অপারেটর হিসেবে কর্মরত ছিল। থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট কারাগারের ভেতরের গেটের পাশে পানির পাম্পের একটি লাইনে কাজ করছিলেন পানির পাম্পের অপারেটর ফজলুল হক। সে সময় আদালত থেকে কারাগারে আসামি নিতে আসা একটি পুলিশের প্রিজনভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ফজলুল হককে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হলে দ্রুত ওই পুলিশের প্রিজনভ্যানেই তাকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে দুপুরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় ফজলুল হকের।

বাগেরহাট

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় বাদল খান (৩৭) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। বাদল খান যশোর জেলার বসুনদিয়ায় এলাকার বাসিন্দা। সোমবার সকাল ১০টার দিকে খুলনা-মংলা মহাসড়কের চুলকাঠি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। মোংলা থেকে যশোরগামী একটি ট্রাক খুলনা-মংলা মহাসড়কের চুলকাঠি নামক স্থানে পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে বাদল খান ঘটনাস্থলেই মারা যান এবং হেলপার লিমন মীর গুরুতর আহত হন।

শীর্ষ সংবাদ:
বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ         দাম কমল এলপি গ্যাসের         আগামী ২২ ডিসেম্বর মালদ্বীপ যাচ্ছেন প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         প্রথমবারের মতো বেড়ানোর সুযোগ পেল ভাসানচরের রোহিঙ্গারা         মার্কিন বিনিয়োগকারীদের দেশে বিনিয়োগ করতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান         বিএনপি আইন-আদালতের কোনো তোয়াক্কা করছে না ॥ কাদের         আইপি টিভি এখন বাস্তবতা : তথ্যমন্ত্রী         ভারতেও শনাক্ত হলো নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন         বাসের ওয়ে বিল বাতিলে আইনি নোটিশ         ‘ঢাকাই মসলিন হাউজ’ করছে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী         পরিদর্শক থেকে এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা         ওটিটির দাপটে কমানো হলো বিদেশ থেকে আসা ফোন কলের খরচ         লেডি বাইকার রিয়ার আগাম জামিন         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         ফোর্বসের 'থার্টি আন্ডার থার্টি'র তালিকায় বাংলাদেশি তরুণী         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         ডেঙ্গু : আরও ১০৮ হাসপাতালে ভর্তি