সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিডিও গেমসে রাত্রিকালীন কার্ফু

চীন ভিডিও গেমসের প্রতি শিশুদের আসক্তি কমাতে অনলাইন ভিডিও গেমসের বিষয়ে বিধিনিষেধ আরোপ করেছে। বিশ্বের সর্ববৃহত্তম গেম কোম্পানি টেনসেন্টসহ চীনে পরিচালিত সব অনলাইন গেম কোম্পানির জন্য এই নিষেধাজ্ঞা থাকবে। সিএনএন।

নতুন আইন অনুযায়ী, গেম খেলোয়ারদের বয়স ১৮ বছরের নিচে হলে রাত ১০টার পর থেকে পরদিন সকাল আটটা পর্যন্ত অনলাইনে গেম খেলা যাবে না। শিশুরা প্রতিদিন গড়ে ৯০ মিনিট গেম খেলতে পারবে। তবে সাপ্তাহিক ছুটির দিনে ও বন্ধের সময় দিন তিন ঘণ্টা পর্যন্ত খেলতে পারবে তারা। নতুন এই আইনটি বলবত হলে শিশুদের টাকা-পয়সাও কম খরচ হবে বলে ধারণা করা হচ্ছে। আট থেকে ১৬ বছরের মধ্যে বয়সী খেলোয়াররা মাসে সর্বোচ্চ দুই শ’ ইয়ান বা ২৯ মার্কিন ডলার খরচ করতে পারবে। পাশাপাশি ১৬ থেকে ১৮ বছরের খেলোয়াররা মাসে সর্বোচ্চ চার শ’ ইয়ান বা ৫৭ মার্কিন ডলার ব্যয় করতে পারবে গেম খেলে।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records