রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সান্তাহারে বাল্যবিয়ে পন্ড করে দিলেন ইউএনও

সান্তাহারে বাল্যবিয়ে পন্ড করে দিলেন ইউএনও

নিজস্ব সংবাদদাদা, সান্তাহার ॥ বগুড়ার সান্তাহারে বাল্য বিয়ে এবং বিয়ের সব আয়োজন পন্ড করে দিয়েছেন আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার। শুধু তাই নয়, কনের মা এবং স্বজনদের নিকট থেকে আদায় করেছেন প্রায় অর্ধলাখ টাকার জমিানা। এতে করে বাল্যবিবাহের অভিশাপ থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেনীর এক স্কুল ছাত্রী (১৫) ।

ভ্রাম্যমান আদালত আসার খবর পেয়ে পালিয়ে যায় বরযাত্রী। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে সান্তাহার শহরতলীর জাহানাবাজ গ্রামে। জানা গেছে, বাল্য বিয়ের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এ,কে,এম আব্দুল্লা বিন রশিদ ওই গ্রামের কনে বাড়িতে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে বাল্যবিয়ের সব আয়োজন পন্ড করে দেন। এসময় ভ্রাম্যশান আদালত কনের মায়ের ১০ হাজার এবং বিয়ের আয়োজনের সাথে সংশ্লিষ্ট স্বজন ৭ জনের ৫ হাজার টাকা হারে জরিমানা ধার্য করে তা তাৎক্ষনিক ভাবে আদায় করেন।

ভ্রাম্যমান আদালতের হাকিম ও উপজেলা নির্বার্হী অফিসার আবদুল্লাহ বিন রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, ওই গ্রামের বাসিন্দা প্রবাসি শহিদুল ইসলামের মেয়ে নবম শ্রেণির ছাত্রীর সাথে একই গ্রামের আনিসুর রহমানের ছেলে সোহেল রানার (২৫) বিয়ের আনুষ্ঠানিকতা চলছে এমন নিশ্চিত খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত আসার সংবাদ পেয়ে বর ও বরের বাবাসহ বরযাত্রীরা বিয়ের অনুষ্ঠান থেকে পালিয়ে যায়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. নাহিদা সূলতানা ও উপজেলা একাডেমিক সুপারভাইজার জাহিদুল ইসলাম ।

শীর্ষ সংবাদ:
নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে মৃত্যু ৩০ হাজার ছাড়াল         সোমালিয়াকে ইয়েমেনি সুকুত্রা দ্বীপ দখলের প্রস্তাব দিয়েছে আমিরাত         আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়        
//--BID Records