রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈশ্বরদী ইপিজেড এর এমজিএল শ্রমিকদের আন্দোলন

ঈশ্বরদী ইপিজেড এর এমজিএল  শ্রমিকদের আন্দোলন

স্টাফ রিপোর্টার রিপোর্টার ॥ ঈশ্বরদী ইপিজেড এর চুল উৎপাদনকারী জাপানী প্রতিষ্ঠান এমজিএল-১ ও এমজিএল-২ তে দোভাষী জিয়াউর রহমান, সহকারী ব্যবস্থাপক প্রশাসন লাবনী ও ব্যবস্থাপক প্রশাসন মাহবুব আলীর নানা অনিয়ম ও দূর্নীতির কারণে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠেছে। সি এল ছুটি প্রদান ও দোভাষী জিয়াউর রহমানের পরিবর্তনসহ নানা প্রকার দাবি আদায়ের লক্ষ্যে শ্রমিকরা গত দু’দিন থেকে কারখানায় আন্দোলন শুরু করেছে। ইতিমধ্যে তারা কারখানার চেয়ার টেবিল ভাংচুর করেছে।

শ্রমিকরা সোমবার কাজ বন্ধ করে কারখানার বাহিরে অবস্থান নিয়ে বিভিন্ন দাবি সম্বলিত শ্লোগান দেয়। রবিবারও তারা কাজ বন্ধ করে কারখানার বাইরে আন্দোলন করে শ্লোগান দেয়। পরিস্থিতি বেগতিক দেখে কর্তৃপক্ষ ওইদিন দুপুরে শ্রমিকদের ছুটি দেয়। সোমবার আবারও কারখানায় একই অবস্থার সৃষ্টি হলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। কাজ বন্ধ রেখে কারখানার বাইরে আন্দোলনে অংশ নেওয়া শ্রমিকরা সাংবাদিকদের অভিযোগ করে জানান,দোভাষী ও প্রশাসন বিভাগের কর্মকর্তারা নানাভাবে শ্রমিকদের হয়রানী করে থাকে। ইচ্ছা মাফিক শ্রমিক ছাঁটাই করে থাকে।

নামাজ পড়তে গেলেও নামাজ ঘর থেকে বের করে দেওয়া হয়। তারা কোম্পানি কর্তৃক চার বছরের ইএল ছুটির টাকা প্রদান,ইচ্ছামাফিক শ্রমিক ছাঁটাই ও শ্রমিকদের সাথে দূর্ব্যবহার বন্ধ করা,নামাজ ঘরে নামাজ পড়ার পরিবেশ সৃষ্টি করাসহ নামাজ পড়ায় বাধা না দেওয়া, ওভার টাইমের টাকা কেটে না নিয়ে সঠিকভাবে প্রদান করাসহ শ্রমিকদের ন্যায্য দাবি পুরণের অনুরোধ জানায়। শ্রমিকদের এসব ন্যায্য দাবি পুরণ করা না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়ারও হুঁসিয়ারি উচ্চারণ করেন আন্দোলনরত শ্রমিকরা। এ সংবাদ লেখা পর্যন্ত কারখানার মালিক ও কর্মকর্তাদের মধ্যে সৃষ্ট সমস্যা নিয়ে অফিস কক্ষে রুদ্ধদার বৈঠক চলছিল।

শীর্ষ সংবাদ:
ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে মৃত্যু ৩০ হাজার ছাড়াল         সোমালিয়াকে ইয়েমেনি সুকুত্রা দ্বীপ দখলের প্রস্তাব দিয়েছে আমিরাত         আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র        
//--BID Records