বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদি আরবে জনশক্তি পাঠাতে কাজ করছে সরকার

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সৌদি আরবে স্বল্প সময়ের মধ্যে জনশক্তি পাঠাতে কাজ করছে সরকার। ভিসা প্রাপ্তির ক্ষেত্রে পুলিশ ক্লিয়ারেন্স পেতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে শীঘ্রই একটি ওয়ানস্টপ সার্ভিস চালু করা হবে। বৃহস্পতিবার সৌদি আরবের দাম্মামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খবর বাংলানিউজের।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দাম্মাম শহরের নোভাটেল হোটেলের অডিটরিয়ামে সৌদি কোম্পানি, রিক্রুটিং এজেন্ট ও নিয়োগকর্তাদের নিয়ে রিয়াদ বাংলাদেশ দূতাবাসের শ্রমকল্যাণ উইং জনশক্তি বিষয়ে এক সেমিনারের আয়োজন করে। সেমিনারে সৌদি নিয়োগকর্তাদের বাংলাদেশ থেকে আরও বেশি কর্মী নিয়োগের আহ্বান জানিয়ে ইমরান আহমদ বলেন, বাংলাদেশের কর্মীরা জাপান, কোরিয়া, সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে সুনামের সঙ্গে কাজ করছে। তিনি দুই দেশের যৌথ উদ্যোগে বাংলাদেশে একটি জব ফেয়ার আয়োজনেরও আহ্বান জানান। সৌদি নিয়োগকর্তারা বাংলাদেশ থেকে বাছাই করে কর্মী পাঠানোর ক্ষেত্রে সময় কমিয়ে আনতে মন্ত্রীর সহযোগিতা চান।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহরের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন বায়রার সভাপতি বেনজীর আহমেদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব যাহিদ হোসেন, সরোয়ার আলম, বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল সেক্রেটারি এস এম আনিসুল হক, বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
আদালতে সাহেদ, রিমান্ডের আবেদন         চীন-ইরানের চুক্তি বদলে দিতে পারে এশিয়ার ভূ-রাজনীতি         ডিগ্রি কলেজেও সভাপতি পদে থাকতে পারবেন না সংসদ সদস্যরা         'টিকা এ বছরেই মিলবে, চীন আগে পেলে অবাক হওয়ার কিছু নেই'         যে ভাবে ফাহিম সালেহকে হত্যা করে ঘাতক         সাহেদ গ্রেফতার ॥ মহাপ্রতারক ঠগিবাজ         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর        
//--BID Records