বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাকির নায়েককে আর প্রকাশ্যে কথা বলতে দেয়া হবে না ॥ মাহাথির

জনকণ্ঠ ডেস্ক ॥ বর্ণবাদী মন্তব্যের জেরে মালয়েশিয়ায় ব্যাপক তোপের মুখে পড়া জাকির নায়েককে আর প্রকাশ্যে কথা বলতে দেয়া হবে না বলে জানিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। বিতর্কিত ওই ইসলামী বক্তাকে মালয়েশিয়া রাখতে চান না জানিয়ে মাহাথির দাবি করেছেন, তাকে কোথায় ফেরত পাঠানো যায়, তা খতিয়ে দেখছে তার দেশ। খবর মালয়েশীয় রেডিও স্টেশন বিএফএমের।

ভারতের আদালতে অর্থপাচার ও ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর মধ্য দিয়ে জিহাদী কার্যক্রম উদ্বুদ্ধ করার অভিযোগ রয়েছে জাকিরের বিরুদ্ধে। গত তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন তিনি। সেখানে ধর্ম ও জাতিগত ইস্যুকে স্পর্শকাতর বিবেচনা করা হয়। দেশটির ৬০ শতাংশ মানুষ মুসলমান আর বাকিরা চীন ও ভারতের নৃতাত্ত্বিক জনগোষ্ঠী। এদের বেশিরভাগই সনাতন ধর্মাবলম্বী মানুষ। সম্প্রতি জাকির নায়েক মন্তব্য করেছেন, ভারতের সংখ্যালঘু মুসলমানদের চেয়ে মালয়েশিয়ায় থাকা সংখ্যালঘু হিন্দুরা শতগুণ বেশি অধিকার ভোগ করছেন। মালয়েশিয়ায় বসবাসকারী হিন্দুরা দেশটির চেয়ে ভারতের প্রধানমন্ত্রীকে সমর্থন করেন বেশি। এই বর্ণবাদী মন্তব্যের জেরে তোপের মুখে পড়েছেন জাকির। মঙ্গলবার সকালে মালয়েশীয় রেডিও স্টেশন বিএফএম-এর ব্রেফফার্স্ট গ্রিল শো-এ মাহাথির মোহাম্মদ বলেন, ‘জাকির নায়েক এই দেশের (মালয়েশিয়ার) নাগরিক নয়। পূর্ববর্তী সরকার তাকে স্থায়ী আবাসিকতার অনুমতি দিয়েছে। স্থায়ী আবাসিকতা পাওয়া কোন ব্যক্তি এই দেশের ব্যবস্থা ও রাজনীতি নিয়ে কোন মন্তব্য করতে পারেন না। তিনি (জাকির) বিধি লঙ্ঘন করেছেন। এখন তাকে আর প্রকাশ্যে কথা বলতে দেয়া হবে না।’ দিল্লীর পক্ষ থেকে জাকিরকে ফেরত পাঠানোর আনুষ্ঠানিক আবেদন করা হলে ২০১৮ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ এ ব্যাপারে অনিচ্ছা প্রকাশ করেছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৪৭৩২৬৩
আক্রান্ত
১৯৩৫৯০
সুস্থ
৭৮৬৭৯৪৮
সুস্থ
১০৫০২৩
শীর্ষ সংবাদ:
সাহেদ গ্রেফতার ॥ মহাপ্রতারক ঠগিবাজ         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন        
//--BID Records