মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃষ্টির বাগড়া

  • বাংলাদেশ-শ্রীলঙ্কা ইমার্জিং ক্রিকেট সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম দুইদিন নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ ইমার্জিং ক্রিকেট দল। তৃতীয়দিনটিও নিয়ন্ত্রণেই ছিল। কিন্তু বৃষ্টির তোপে পড়ে গেল বাংলাদেশ ও শ্রীলঙ্কা ইমার্জিং ক্রিকেট সিরিজের প্রথম আনঅফিসিয়াল টেস্ট ম্যাচটি। তৃতীয়দিন ৪৯ ওভারের বেশি খেলাই হলো না। শ্রীলঙ্কা দলটি দ্বিতীয়দিনের ৪ উইকেটে করা ১০১ রানের সঙ্গে আরও ২ উইকেট হারিয়ে ৮৯ রান যোগ করে। বাংলাদেশ থেকে এখনও ১৭০ রানে পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা। কিন্তু বৃষ্টিতে যে ৪০ ওভারের মতো খেলা হয়নি, সেখানে ক্ষতির মুখে পড়ল বাংলাদেশ।

ম্যাচটি যদি হতো তাহলে হয়তো তৃতীয়দিনেই অলআউট হয়ে যেতে পারত শ্রীলঙ্কা। সেই গুটিয়ে যাওয়া যদি দ্রুত হতো তাহলে দ্রুত রান তুলে চতুর্থদিন শ্রীলঙ্কাকে চাপের মধ্যে ফেলে ম্যাচও বের করে নেয়া যেত। কিন্তু এখন শ্রীলঙ্কার এক ইনিংসই শেষ হয়নি। প্রথম ইনিংসেরই ৪ উইকেট বাকি। এরপর আবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার এক ইনিংস করে বাকি থাকছে।

তাতে ম্যাচ ড্র’র দিকেই এগিয়ে চলেছে বোঝা যাচ্ছে। বৃষ্টির তোপ শ্রীলঙ্কার লাভই করে দিল।

নাজমুল হোসেন শান্তর ১৩৩ রানে প্রথম ইনিংসে ৩৬০ রান করেছিল বাংলাদেশ। এরপর ৪ উইকেট নেয়া নাঈম হাসানের ঘূর্ণি বলে ৪ উইকেট হারিয়ে ১০১ রান করেছিল শ্রীলঙ্কা। বোঝাই যাচ্ছিল কি বিপদে পড়েছিল।

দ্বিতীয়দিনটি এমন বিপত্তিতেই শেষ করেছিল শ্রীলঙ্কা। তৃতীয়দিনেও তা থেকে মুক্ত হতে পারেনি। ১৭০ রান হতেই আরও ২ উইকেট হারিয়ে ফেলেছিল। প্রমোদ মাদুবান্থা ৪০ রানের বেশি করতে পারেননি। তবে আশেন বান্দার (৫৭*) ঠিকই দলের হাল ধরে আছেন। তার সঙ্গে চামিকা করুনারতেœ (৮*) উইকেট আঁকড়ে আছেন। এ দুইজন আজ চতুর্থ ও শেষদিনের খেলা শুরু করবেন।

শ্রীলঙ্কা ১৯০ রান করেছে। তাতে বাংলাদেশ ১৭০ রানে এগিয়েও রয়েছে। আজ যদি কোন নাটকীয়তা ঘটে তাহলেও বাংলাদেশ জিতে যেতে পারে। তা কী সম্ভব? আজ শেষদিনে তা বোঝা যাবে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ