শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝুঁকিপূর্ণ ভবনে সৌন্দর্যবর্ধনে ৭ লাখ টাকা অপচয়

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৮ আগস্ট ॥ টেন্ডার হয়েছে, ঠিকাদার ভবন নির্মাণের জন্য কার্যাদেশও নিয়েছেন। তারপরও দুটি ঝুঁকিপূর্ণ ভবনে ডেকারেশন ও সৌন্দর্য বর্ধনের নামে সরকারের কয়েক লাখ টাকা অপচয় করা হয়েছে। এ নিয়ে অফিস পাড়ায় অসন্তোষের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বাউফল উপজেলা পরিষদের নতুন ভবন নির্মাণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) তত্ত্বাবধানে ৬ কোটি ৬০ লাখ ৩৩ হাজার ১শ’ ৪০ টাকা ব্যয়ে ৮০ ফুট দৈর্ঘ্য ও ৬৭ ফুট প্রস্থর একটি ৪তলা ভবন এবং ৮৬ ফুট দৈর্ঘ্য ও ৩৮ ফুট প্রস্থর একটি একতলা বিশিষ্ট হলরুমের টেন্ডার সম্পন্ন করা হয়। আবুল কালাম আজাদ ও মহিউদ্দিন জয়েন্ট ভেঞ্চার নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান এ কাজ বাস্তবায়ন করবেন। ওই ভবনের নির্মাণ কাজ শুরু করতে গত ২২ জুলাই ঠিকাদার প্রতিষ্ঠান কার্যাদেশ নিয়েছেন। ১৪ এপ্রিল ২০২০ সালের মধ্যে কাজ সম্পন্ন করার কথা। অথচ উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় ডেকারেশন ও করিডোরের সৌন্দর্য বর্ধনের নামে ৭ লাখ টাকা অপচয় করা হয়েছে। কলাপাড়া উপজেলার শামীম ব্যাপারী নামের এক ব্যক্তিকে দিয়ে এ কাজ করানো হয়েছে।

শামীম ব্যাপারীর ০১৭৭৭০৫৭৭৭১ নম্বরের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাউফল উপজেলা নির্বাহী অফিসার পীযুষ চন্দ্র দে তাকে দিয়ে কাজটি করিয়েছেন এবং এ কাজের জন্য তাকে ৭ লাখ টাকা পেমেন্ট দিয়েছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাস বলেন, উপজেলা পরিষদের তহবিল থেকে আমার ও ইউএনও কার্যালয়ের অফিস রুম ও করিডোরের ডেকারেশন করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার পীযুষ চন্দ্র দে বলেন, অফিস কক্ষ আধুনিকীকরণের জন্য ডেকারেশন করা হয়েছে।

উপজেলা পরিষদের একটি সূত্র জানায়, দুই লাখ টাকার উপরে কোন নির্মাণ কাজ করতে হলে টেন্ডার আহ্বান করতে হয়। কিন্তু এ কাজে কোন টেন্ডার আহ্বান করা হয়নি। ফলে এ নিয়ে প্রশ্ন উঠেছে।

নাম প্রকাশ না করার শর্তে পরিষদের কয়েক সরকারী কর্মকর্তা জানান, ইউএনও ও পিআইওর দুটি কার্যালয়ই ঝুঁকিপূর্ণ। লোহার খুঁটি দিয়ে বিমে ঠেকনি দিয়ে রাখা হয়েছে। সেই ভবনে ডেকারেশন ও সৌন্দর্য বর্ধন করার কোন যুক্তি নেই। তা ছাড়া নতুন পরিষদ ভবন হলে এ ভাবন ভেঙ্গে ফেলা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের