শুক্রবার ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীনগর বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেয়া হবে রাহুলকে

শ্রীনগর বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেয়া হবে রাহুলকে

অনলাইন ডেস্ক ॥ আজ কাশ্মীর পরিদর্শনে যাওয়ার কথা ছিল রাহুল গান্ধীসহ বিরোধী দলীয় নেতাদের। কিন্তু এতে করে আশান্তি ছড়িয়ে পড়তে পারে উপত্যকায়। এমন দাবি করে শ্রীনগর বিমানবন্দর থেকেই রাহুল এবং অন্যান্য নেতাদের ফিরিয়ে দেওয়া হবে। জম্মু-কাশ্মীরে এমন প্রস্তুতিই নিয়েছে কেন্দ্রীয় সরকার।

শুক্রবার রাতেই বিরোধী দলীয় নেতাদের উপত্যকায় সফরে যেতে নিষেধ করা হয়েছিল। বলা হয়েছিল, এতে কাশ্মীরের শান্তি বিঘ্নিত হতে পারে। এমনকী উপত্যকার একাধিক জায়গায় ১৪৪ ধারা ব্যাহত হতে পারে। সে কারণেই গতকাল সফর বাতিল করার অনুরোধ করা হয়েছিল তাদের।

কিন্তু কেন্দ্রের আপত্তি আমলে নেয়নি বিরোধীরা। কর্মসূচি বহাল রেখেছেন তারা। এই পরিস্থিতিতে বিরোধীদের ফেরাতে জম্মু-কাশ্মীর সরকার কঠোর পদক্ষেপ নেবেন বলে মনে করা হচ্ছে। ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকেই কাশ্মীরকে প্রায় এক ঘরে করে রেখেছে মোদি সরকার।

কড়া প্রহরায় নজরবন্দি রয়েছেন সেখানকার বাসিন্দারা। ঈদের দিনেও কড়া নজরদারিতে উৎসব পালন করেছেন তারা। এখনও একাধিক জায়গায় বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা। কাশ্মীরের নেতােদর এখনও গৃহবন্দি করে রাখা হয়েছে। সেখানকার পরিস্থিতি কী তা কিছুই বুঝতে পারছেন না দেশের অন্য অংশে থাকা কাশ্মীরিরা। তাদের অধিকার লঙ্ঘন করা হচ্ছে এই অভিযোগেই বিরোধীদের উপত্যকা পরিদর্শনে যাওয়া। কিন্তু শেষ মুহূর্তে তাতেও আপত্তি জানিয়েছে রাজ্য সরকার।

টিটিএন/জেআইএম

শীর্ষ সংবাদ:
করোনা শিল্প ॥ মহামারী প্রতিরোধে         পাওনা বুঝিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলে উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         এবার দীর্ঘস্থায়ী রূপ নিতে পারে বন্যা         বাজেটের কপি ছিঁড়ে বিএনপি সংসদের অবমাননা করেছে         ১০০ দিন পর বুড়িমারী স্থলবন্দর পুনরায় চালু         করোনার মধ্যেও রেমিটেন্সে রেকর্ড         বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ ॥ তথ্যমন্ত্রী         সাইবার হামলার রেড জোনে দেশ         দেশে করোনার টিকা আবিষ্কার দাবি গ্লোব বায়োটেকের         বায়ান্ন বাজার তিপ্পান্ন গলি         গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত করার নির্দেশ         চট্টগ্রামে করোনায় আক্রান্ত ছাড়াল ৯ হাজার         রাজধানীতে আন্তর্জাতিক প্রতারক চক্রের ৩ বিদেশী গ্রেফতার         রূপগঞ্জে কর্মচারীর হাতে মালিক খুন         বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা        
//--BID Records