রবিবার ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হজে যাওয়া হলো না ৩৭ জনের

  • কোটি টাকা নিয়ে উধাও

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ প্রতারকের খপ্পরে পড়ে সব প্রস্তুতি সম্পন্ন করেও হজে যাওয়া হলো না পঞ্চগড়ের ৩৭ হজযাত্রীর। হজে পাঠানোর কথা বলে স্থানীয় মোয়াল্লেমসহ একটি প্রতারক চক্র হাতিয়ে নিয়েছে প্রায় কোটি টাকা। হজের আগ মুহূর্তে গা ঢাকা দিয়েছেন তারা। প্রতারক চক্রের হাতে পড়ে হজে যেতে না পাড়ায় দিশেহারা হয়ে পড়েন ভুক্তভোগীরা। টাকা উদ্ধারসহ প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

পবিত্র কাবা শরিফে চলছে মুসলিম বিশে^র সবচেয়ে বড় ধর্মীয় আয়োজন পবিত্র হজের শেষ সময়ের প্রস্তুতি। হজের উদ্দেশে হাজীরা এখন মক্কায় অবস্থান করছেন। অপরদিকে হজের প্রস্তুতি নিয়ে স্থানীয় মোয়াল্লেমের মাধ্যমে হজ এজেন্সির নির্ধারিত টাকা পরিশোধ করেও হজে যেতে পারছেন না পঞ্চগড়ের বিভিন্ন এলাকার ৩৭ হজযাত্রী। কেউ জমি বিক্রি করে, আবার কেউ গরু বিক্রি করে হজের জন্য টাকা জমা দিয়েছেন। কিন্তু স্থানীয় মোয়াল্লেম ওয়াছেদ আলীসহ প্রতারক চক্র তাদের কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে। তাই প্রাক নিবন্ধন করলেও আর হজে যাওয়া হলো না তাদের।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, পঞ্চগড় সদর উপজেলার টুনিরহাট ফকিরপাড়া এলাকার মোয়াল্লেম ওয়াছেদ আলী ও কুমিল্লার লাকসাম এলাকার আব্দুল জলিল তাদের তাকে এটিএম ট্রাভেলস এ্যান্ড ট্যুরস লিমিটেড ও সানফ্লাওয়ার এয়ার লিঙ্কার্সসহ বিভিন্ন হজ এজেন্সির নামে দুই লাখ থেকে ৩ লাখ টাকা গ্রহণ করেন। তাদের হজে যাওয়ার জন্য প্রস্তুতি নিতে বলা হয়। সেই মতো তারা হজে যাওয়ার জন্য প্রাক নিবন্ধনও করেন। কথা ছিল শেষ দিকে তাদের হজে পাঠানো হবে। মোয়াল্লেম ওয়াছেদের কথা মতো হজের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেন তারা। কিন্তু শেষ দিকে এসে টালবাহানা শুরু করে ওয়াছেদ। এক পর্যায়ে গা ঢাকা দেয় ওয়াছেদসহ প্রতারক চক্রের সবাই। এতে হজের আগ মুহূর্তে দিশেহারা হয়ে পড়েন ওই ৩৭ মুসল্লি। চাহিদা মতো টাকা দিয়েও হজে যেতে না পারায় কষ্টের সীমা নেই তাদের। দিশেহারা হয়ে তারা বিভিন্ন দফতরের সহযোগিতার জন্য ঘুরছেন। ভুক্তভোগীরা তাদের টাকা উদ্ধারসহ প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এ বিষয়ে তারা জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগও দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘