সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ বাদাই জাল জব্দ

ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ বাদাই জাল জব্দ

সংবাদদাতা, ভাঙ্গুড়া, পাবনা ॥ পাবনার ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে প্রায় ১৫০০’শ মিটার নিষিদ্ধ (তিনটি) বাদাই জাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। শনিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান উপজেলার খাঁন মরিচ ইউনিয়নেন চলনবিল এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল মতিন বলেন, বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে প্রায় আনুমানিক মুল্য তিন লাখ টাকার ১৫০০’শ মিটার বাদাই জাল জব্দ করা হয়েছে। এসময় কাউকে আটক করা যায়নি। তবে জব্দকৃত বাদাই জাল উদ্ধার করে মৎস্য অফিসে রাখা হয়েছে। অভিযান চলাকালে সহযগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল মতিন, সমাজ সেবা কর্মকর্তা জাহিদুল ইসলাম ও থানার এএসআই রাজু আহম্মেদ প্রমুখ। এলাকাবাসীরা জানান, চলনবিল অঞ্চলের মাছ অত্যান্ত সুস্বাদু। কিন্তু জেলেরা দিনে রাতে বাদাই ও কারেন্টজাল ব্যবহার করে ডিমসহ মা মাছ ও রেণু পোনা ধরে বিক্রি করছে।

ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, নিষিদ্ধ বাদাই ও কারেন্ট জাল ব্যবহার করে ডিমসহ মা-মাছ ও রেণু পোনা শিকার করা যাবে না। প্রচলিত মৎস্য আইনে মৎস্য শিকারিদের জন্য ৬ মাসের কারাদ- ও ৫ হাজার টাকা জরিমানার বিধান আছে। তবে মাছ শিকার বন্ধে এ অভিযান চলবে। এ ব্যাপারে সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন তিনি।

শীর্ষ সংবাদ:
উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত        
//--BID Records