শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিরো বিবির ৯৪ বছরেও জুটলনা বিধবা বা বয়স্ক ভাতা

বিরো বিবির ৯৪ বছরেও জুটলনা বিধবা বা বয়স্ক ভাতা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের দুধকুন্ডি দক্ষিণপাড়া গ্রামের মৃত আব্বাস আলী প্রামানিকের বিধবা স্ত্রী বিরো বিবির বয়স এখন ৯৪ বছর। তার আকুতি,আর কত বছর বয়স হলে তার ভাগ্যে বিধবা বা বয়স্ক ভাতা জুটবে? বয়সের ভারে নুয়ে পরা বিরো বিবির দীর্ঘ দিন অতিবাহিত হলেও তাকে একটি কার্ড করে দেয়ার জন্য কেউ এগিয়ে আসেনি বা কোন পদক্ষেপ গ্রহন করেনি।

জানা গেছে, ভোটার আইডি কার্ড অনুযায়ী বয়স তার ৯৪ বছর। বয়সের ভারে নুয়ে পরেছে বিরো বিবি। প্রায় ৪০-৪৫ বছর আগে বিধবা হন তিনি। আর কত বয়স হলে বয়স্ক অথবা বিধবা ভাতার কার্ড জুটবে তার কপালে এমনি প্রশ্ন তুলেছেন অনেকেই। সে অনেকের কাছে তার বয়স্কভাতার কার্ড অথবা বিধবা ভাতার একটি কার্ডের জন্য বিভিন্ন জায়গায় ধরনা দিলেও এখনো পর্যন্ত কার্ড করে দেয়ার জন্য কোন পদক্ষেপ গ্রহন করেনি কেউ। তাই এখন বয়স্কভাতা অথবা বিধবাভাতার কার্ডের আশা প্রায় ছেড়েই দিয়েছেন বিরো বিবি।

বিরো বিবি জানান, কত মেম্বার কত চেয়ারম্যান এলো- গেল কেউ তাকিয়েও দেখে না। আশে পাশের অনেকেই আমার ছোট তারাও বয়স্কভাতা অথবা বিধবাভাতার কার্ড পাচ্ছে। কিছু‘ আমার কপালে এখনো বয়স্কভাতা অথবা বিধবাভাতার কার্ড জোটেনি। কে দিবে কার্ড করে কেউ খোঁজও নেয়না এমন কথাও জানান তিনি।

এ ব্যাপারে একডালা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের স্থানীয় মোম্বার আজিজার রহমান সাংবাদিকদের বলেন, বয়স্কভাতা ও বিধবাভাতার কার্ডের ভাগ আমাকে না দেয়ায় আমি তাকে কার্ড করে দিতে পারিনি।

এ বিয়য়ে একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলামের মন্তব্য জানার জন্য তার মুঠোফোনে ফোন করলে ফোনটি রিসিভ করে মিটিংয়ে আছি বলে ফোনটি কেটে দেন তিনি। এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, আমার কাছে আবেদন করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বঙ্গমাতা নিরবে নিভৃতে বাঙালী জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন॥ তাপস         বঙ্গমাতার জন্মদিনে ছাত্রলীগের শ্রদ্ধা         ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান        
//--BID Records