বৃহস্পতিবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রিয়াঙ্কাও চেয়েছেন রাহুল পদত্যাগ করুক

প্রিয়াঙ্কাও চেয়েছেন রাহুল পদত্যাগ করুক

অনলাইন ডেস্ক ॥ লোকসভা নির্বাচনে ভরাডুবির পর রাহুল গান্ধী কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চাইলেও দলের জ্যেষ্ঠ নেতারা তার এ সিদ্ধান্ত মেনে না নেয়ায় তা থেমে যায়। তবে বোন প্রিয়াঙ্কা গান্ধী পদত্যাগের ব্যাপারে রাহুলকে সমর্থন দিয়েছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, দলের নেতাদের কাছে রাহুলের পদত্যাগের প্রস্তাবটি সমর্থন না পেলেও বোন প্রিয়াঙ্কা গান্ধী তাকে এ কারণে সমর্থন করেছিলেন যে, বিকল্প ব্যবস্থা হিসেবে অন্য কারও হাতে কিছু সময়ের জন্য দায়িত্ব অর্পণ করতে পারলে দলকে চাঙ্গা করা যাবে।

শনিবার (২৫ মে) কংগ্রেসের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ৪৮ বছর বয়সী কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন যে, তিনি দলের মূল এই দায়িত্ব থেকে সরে যেতে চান। সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে কংগ্রেসের যে ভরাডুবি তার দায় নিয়েই তিনি তার এমন সিদ্ধান্তের কথা জানান।

রাহুল গান্ধী বলেন, ‘আমাদেরকে আমাদের যুদ্ধ চালিয়ে যেতে হবে। আমি কংগ্রেসের একজন নিয়মনিষ্ঠ যোদ্ধা ছিলাম, আছি, থাকবো এবং আমার এই সংগ্রাম অব্যাহত থাকবে। কিন্তু আমি আর দলের সভাপতি হিসেবে থাকতে চাই না। গান্ধী পরিবার থেকেই যে কংগ্রেসের সভাপতি হতে হবে এমন কোনো বাধ্যবাধকতা তো নেই।’

এনডিটিভি সূত্রের বরাত দিয়ে বলছে, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং তাকে এরকম সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানান। কিন্তু মনমোহন সিং আহ্বান জানালেও রাহুল গান্ধী বারবার তার সিদ্ধান্তের পক্ষে কথা বলেন। কংগ্রেসের ৫২ সদস্যের ওই কার্যনির্বাহী কমিটির বৈঠকে থাকা রাহুলের মা সোনিয়া গান্ধী তার ছেলের এমন সিদ্ধান্ত পরিবর্তন কারতে পারছিলেন না বলেও জানা যায়।

শীর্ষ সংবাদ:
থেমে নেই মেগা প্রকল্প ॥ করোনা ভাইরাসের মধ্যেও         সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব         আসন্ন বাজেটে রেকর্ড ভর্তুকি-প্রণোদনা         করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়েছে         করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষার জটিলতা কেটে গেছে         গণপরিবহন কতটা নিরাপদ?         ইউএস বাংলা-নভোর সব ফ্লাইট উড়লেও বিমানের সব বাতিল         বিদ্যুত কেন্দ্রের খালি জায়গায় বনায়নের উদ্যোগ         মানুষের পাশে আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা         চট্টগ্রামে করোনা রোগী ভর্তি করছে না বেসরকারী হাসপাতাল         ঢাকাগামী ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আগামীকাল         করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ১৮ জনের মৃত্যু         করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫         রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত         সচেতন না হলে সরকার আবারও কঠোর হবে : সেতুমন্ত্রী         গণস্বাস্থ্যের কিটে ত্রুটি ॥ পরীক্ষা স্থগিতে বিএসএমএমইউকে চিঠি         পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনা বাহিনী ॥ ভারতের প্রতিরক্ষামন্ত্রী         রাজশাহী বিভাগে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড         চাঁদপুরে করোনা উপসর্গে নারীসহ ৫ জনের মৃত্যু        
//--BID Records