মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই শিশুসহ ৭ খুন

জনকণ্ঠ ডেস্ক ॥ মহেশখালীতে বাবার ছুড়ে মারা ছোরার আঘাতে শিশুপুত্র, বাগেরহাটে সৎমায়ের হাতে শিশুকন্যা, ময়মনসিংহে গৃহবধূ, চট্টগ্রামে দোকানি, নারায়ণগঞ্জে বৃদ্ধ ও নড়াইলে যুবককে কুপিয়ে হত্যা এবং গফরগাঁওয়ে শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

মহেশখালী

কক্সবাজারের মহেশখালীতে রমজানের ইফতার নিয়ে বাবা ও ছেলের মধ্যে হট্টগোলের একপর্যায়ে বড় ছেলের দিকে ছুড়ে মারা ছোরার আঘাতে শিশুপুত্র আহত হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। শুক্রবার ৬টা ১৯ মিনিটের সময় উপজেলার কুতুবজুমের ইউনিয়নের ঘটিভাঙ্গার আশ্রয় প্রকল্পের ব্যারাকে ঘটনাটি ঘটেছে। স্থানীয়রা জানান, ২নং ব্যারাকের ২২ নং কক্ষে থাকেন আনছারুল হকের ৫ সদস্যদের পরিবার। তাদের ৩ ছেলে ১ মেয়ে নিয়ে বসবাস করেন। শুক্রবার ইফতার সামগ্রী কাটতে বসেন বাড়ির কর্তা আনছার। তার সঙ্গে ইফতার করতে বসেন তার তিন শিশুপুত্র । এ সময় ইফতার খাওয়ার জন্য হট্টগোল করেন শিশুরা একপর্যায়ে বড় ছেলে জিদানকে লক্ষ্য করে হাতে থাকা ছোরা ছুড়ে মারেন আনছার। ভয়ে বড় ছেলে দৌড়ে পালিয়ে গেলে ওই ছোরা ছোট ছেলে সিজান মনির (৫) বুকের বাম পাশে বিদ্ধ হলে গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তার মা রোজিনা বেগম রাত সাড়ে ৯ টায় সিজান মনিকে মহেশখালী হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাগেরহাট

মোরেলগঞ্জের সোনাখালী গ্রামে সাড়ে তিন বছর শিশু কন্যা উম্মে হালিমা ওরফে খাদিজাকে হত্যা করে পালিয়েছে সৎ মা সীমা বেগম (২৮)। শনিবার সকালে বিষয়টি জানাজানি হলে নিহত শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পুলিশ বাগেরহাট সদর হাসপাতালে পাঠায়। শিশু হালিমা সোনাখালী গ্রামের আবদুল হাদি মল্লিকের মেয়ে।

গর্ভধারিনী মাহারা হতভাগ্য শিশু হালিমার দাদা বলেন, সাড়ে তিন বছর আগে জন্মের সময় মারা যায় হালিমার মা রেশমা বেগম। তারপর থেকে হালিমাকে আমরা কোলে পিঠে করে মানুষ করেছি। এর মধ্যে আমার ছেলে হাদি আবার বিয়ে করেন সীমা বেগমকে। বিয়ের পর থেকে বিভন্ন সময় সীমা হালিমাকে মারধর করত। এক পর্যায়ে শুক্রবার দুপুরে বাড়ির উঠানে খেলা করছিল শিশু হালিমা। সেখান থেকে ঘরের মধ্যে ডেকে নিয়ে সীমা বেগম দুধের সঙ্গে বিষ খাইয়ে হত্যা করে খাদিজাকে। পরে লোক জানাজানির ভয়ে ঘরের পাশের পুকুরে ফেলে দেয়।

ময়মনসিংহ

পরকীয়া ও পূর্বশত্রুতার জেরে ফুলবাড়িয়া উপজেলার শিবগঞ্জ বাজারের কাছে পাড়াজান গ্রামে শুক্রবার রাতে সালমা আক্তার(৩৫) নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যা করেছে তার প্রাক্তন প্রেমিক। এসময় বাধা দিতে গিয়ে আহত হয়েছেন স্থানীয় যুবক দুদু মিয়া (৪০)। তাকে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, ফুলবাড়িয়া উপজেলার পাড়াজান গ্রামের মজিবুরের কন্যা সালমা আক্তার তার পরিচিত দুদু মিয়াকে নিয়ে মুক্তাগাছা থেকে বাড়ি ফিরছিলেন। শুক্রবার রাতে বাড়ির কাছে পৌঁছামাত্রই প্রাক্তন প্রেমিক সালাম ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করে সালমাকে।

চট্টগ্রাম

ছেলেকে বাঁচাতে গিয়ে বখাটেদের ছুরিকাঘাতে এক পান দোকানির মৃত্যু হয়েছে। তার নাম মোস্তাক আহমেদ (৪৫)। তিনি একটি পান-সিগারেটের দোকান করে জীবিকা নির্বাহ করতেন। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। পাঁচলাইশ পুলিশ জানিয়েছে, মুরাদপুরের পিলখানা এলাকায় আড্ডা দেয়া নিয়ে নাইম নামের এক যুবকের সঙ্গে কয়েক বখাটের কথা কাটাকাটি হয়। রাত ৯টার পর রাব্বি নামের এক যুবক কয়েক সঙ্গীকে নিয়ে পিলখানা এলাকায় নাইমকে মারধর শুরু করে। পরিস্থিতি দেখে পিতা মোস্তাক ছেলে নাইমকে বাঁচাতে এগিয়ে যায়। এ সময় রাব্বির সঙ্গে থাকা শাহাদাত নামের এক যুবক মোস্তাকের বুকে ছুরি মারে। রক্তাক্ত অবস্থায় মোস্তাককে চমেক হাসপাতালে নেয়া হলে রাত ১০টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়। পুলিশ ঘটনাস্থল থেকে শাহাদাত ও সাজ্জাদ নামের দুই বখাটেকে গ্রেফতার করেছে।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের বন্দরের নরপদি এলাকায় আম পাড়ার ঘটনাকে কেন্দ্র করে আবুল হোসেন (৬০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহত আবুল হোসেন চৌধুরীবাড়ি এলাকার মৃত কফু মিয়ার ছেলে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল সাড়ে ৮টায়। জানা গেছে, আবুল হোসেন পরিবার নিয়ে শ্বশুর বাড়িতে বসবাস করতেন। শনিবার সকালে গাছ থেকে আমপাড়া নিয়ে শ্বশুর বাড়ির লোকজনের সঙ্গে তার ঝগড়া হয়। এক পর্যায়ে আবুল হোসেনকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নড়াইল

আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জেরে কালিয়া উপজেলার পারবিষ্ণুপুর গ্রামে বনি মোল্যাকে (২৮) কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। শনিবার সকাল ১০টার দিকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে সকাল ৮টার দিকে পারবিষ্ণুপুর গ্রামে বনি মোল্যাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। নিহত বনি পারবিষ্ণুপুর গ্রামের হাশিম মোল্যার ছেলে এবং কৃষি কাজ করতেন। নিহত বনির পরিবারের অভিযোগ, গ্রামে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে পারবিষ্ণুপুর গ্রামের হারুন গ্রুপের লোকজন বনি মোল্যাকে হত্যা করেছে। বনি মিহির মোল্যা গ্রুপের সমর্থক ছিলেন।

গফরগাঁও

এক কৃষিশ্রমিকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার হাটুরিয়া গ্রামে গফরগাঁও-ভালুকা সড়কের পাশে একটি গর্ত থেকে শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। নিহত শ্রমিকের নাম বাচ্চু কাজী (৬০) । তার বাড়ি হাটুরিয়া গ্রামে । পেশায় সে কৃষিশ্রমিক ছিল।

বেলা সাড়ে ১১টার দিকে হাটুরিয়া গ্রামের মক্কা-মদিনা রাইস মিলের শ্রমিকরা মক্কা-মদিনা রাইস মিল ও গফরগাঁও-ভালুকা সড়কের মাঝে একটি গর্তে এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে থানা পুলিশকে খবর দেয়। থানা পুলিশ লাশটি উদ্ধার করে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ