মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগ্রহের কেন্দ্রে ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’

আল নাহিয়ান

অপরাধ জগতের নানা রোমাঞ্চকর কাহিনী জানতে যাদের কৌতূহল রয়েছে তাদের মনের কিছুটা হলেও খোরাক জোগাতে এবারে হলিউডে আসছে ক্রাইম থ্রিলার মুভি ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’। প্রায় একই রকম নামে আরও কয়েকটি সিনেমা বিশে^র বিভিন্ন দেশে তৈরি করা হয়েছে। সেগুলোর মধ্যে-ওয়ান্স আপন এ টাইম ইন দ্য ওয়েস্ট, ওয়ান্স আপন এ টাইম ইন আমেরিকা, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই, ওয়ান্স আপন এ টাইম ইন চায়না প্রভৃতি উল্লেখযোগ্য। তবে এবার নির্দিষ্ট কোন শহর বা দেশের গল্প নয়। সিনেমায় উঠে আসছে রঙিন দুনিয়ার সেরা ইন্ডাস্ট্রি হলিউডের গল্প। যার নাম দেয়া হয়েছে ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড।’ সনি পিকচার্সের অর্থায়নে হলিউডের বিখ্যাত পরিচালক টারান্টিনোর পরিচালনায় সত্য ঘটনা অবলম্বনে তৈরি এই সিনেমার নাম ঘোষণা করা হয়েছিল আর আগেই, ২০১৭ সালের জুলাই মাসে। সিনেমাটির তৈরি করতে প্রায় ১০০ মিলিয়ন ডলারের বাজেট রয়েছে। একাধারে সিনেমাটির লেখক, প্রযোজক ও পরিচালকের দায়িত্ব পালন করছেন টারান্টিনো নিজেই।

সিনেমার গল্পটা সত্তর দশকের লস এ্যাঞ্জেলসের। হলিউড তখনও এখনকার হলিউড হয়ে উঠতে পারে নি, সবেমাত্র আলো ছড়াতে শুরু করেছে। নবীন অভিনেতা রিক ডাল্টন এবং তার বন্ধু ক্লিফ বুথও বুকভরা স্বপ্ন নিয়ে অজানা হলিউডে ঠাঁই খুঁজে বেড়াচ্ছেন। তাদেরই প্রতিবেশী ছিলেন সে সময়ের আমেরিকান অভিনেত্রী শ্যারন টাটে। এই শ্যারন টাটেই ১৯৬৯-এর সামারের শেষ দিকে নির্মমভাবে খুন হলেন ম্যানসন পরিবার কর্তৃক, যা ‘ম্যানসন পরিবার কেলেঙ্কারি’ নামে পরিচিত। টাটে হত্যাকা- শুধু একটি হত্যাকে কেন্দ্র করেই ছিল না, এটি ছিল ৫টি খুনের সমগ্র।

এমনই এক মর্মান্তিক কাহিনী নিয়ে টারানটিনোর তার নবম মাস্টারপিস বানাতে যাচ্ছেন। বিভিন্ন চরিত্রের বিস্তৃত পরিধি তৈরি করতে নতুন এ সিনেমায় অভিনেতাদের তালিকাটিও বিশাল ও বৈচিত্র্যপূর্ণ।

ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড চলচ্চিত্রটিতে রিক আর ক্লিফের চরিত্র কাল্পনিক হলেও সিনেমায় তাদের ভূমিকায় দেখা যাবে লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং ব্রাড পিটকে। ছবিতে ১৯৬৯ সালের হলিউডের সাবেক ওয়েস্টার্ন টিভি তারকা রিক ডাল্টনের চরিত্রে পরিচয় করিয়ে দেয়া হয় হলিউড হাংক ও ‘টাইটানিক’র লাভার বয় লিওনার্দো ডি ক্যাপ্রিওকে। অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও তার ইন্সটাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন। ছবিতে ১৯৬০ এর দশকের আমেরিকান কস্টিউম পরা অবস্থায় দেখা যায় তাকে। রিকের সঙ্গে বহু দিন ধরে কাজ করছেন স্টান্ট ডাবল ক্লিফ বুথ। এই ক্লিফের চরিত্রে অভিনয় করছেন ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ড’-এর লেফটেন্যান্ট এডো রাইনে কিংবা ট্রয়ের একিলিসখ্যাত ব্রাড পিট। ছবির মূল গল্প এই দুটি কাল্পনিক চরিত্রকে কেন্দ্র করেই এগিয়েছে।

টারান্টিনোর এই সিনেমায় থাকছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী ‘সুইসাইড স্কোয়াড’-এর হার্লে কুইনখ্যাত হলিউড সুন্দরী মার্গোট রুবি , যিনি অভিনয় করবেন সেই সময়ের পরিচালক রোমান পোলানস্কির স্ত্রী অভিনেত্রী শ্যারন টেটের চরিত্রে । আরও রয়েছেন বিশ্ব চলচ্চিত্র ইতিহাসে সর্বকালের শ্রেষ্ঠ অভিনেতাদের অন্যতম এবং গডফাদারখ্যাত অভিনেতা ও পরিচালক আল পাচিনো। এ ছাড়াও চলচ্চিত্রটির অভিনেতাদের তালিকায় রয়েছেন ড্যাকোটা ফ্যানিং, টিমোথি অলিফ্যান্ট, ডেমিয়েন লুইস প্রমুখ। ছবিটি নিয়ে পরিচালক টারান্টিনো দীর্ঘ ৫ বছর কাজ করেছেন বলে জানা যায়। আসছে কান চলচ্চিত্রে উৎসবে প্রদর্শিত হবে এই ছবিটি। খুনীদের সঙ্ঘ ‘ম্যানসন ফ্যামিলি’র হাতে ১৯৬৯ সালের আগস্ট মাসে খুন হন টেট। সেই ঘটনার ৫০ বছর পূর্তিতে ২০১৯ সালের জুলাই মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে সিনেমাটি মুক্তি দেয়া হবে। তাই সিনেমার মূল কাহিনীর একটি বড় অংশে এ হত্যাকা- থাকবে বলে ধারণা করা হচ্ছে। দর্শকরা নিশ্চয়ই অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন বিখ্যাত পরিচালক, অভিনেতা অভিনেত্রীর এই মুভির রিলিজের দিনটির জন্য। টারান্টো কতটা পূরণ করতে পারবেন দর্শকের আশা, সেটাই এখন দেখার বিষয়।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা