শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড পাওয়ারের শেয়ার বিক্রি আটকে গেল

অর্থনৈতিক রিপোর্টার ॥ জেম গ্লোবাল নামের বিদেশী সংস্থার কাছে ইউনাইটেড পাওয়ারের উদ্যোক্তাদের শেয়ার বিক্রির চেষ্টা ভেস্তে গেছে। কোম্পানিটির এ সংক্রান্ত একটি প্রস্তাব বাতিল করে দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার অনুষ্ঠিত বিএসইসির কমিশন বৈঠকে প্রস্তাবটি বাতিল করা হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কর্পোরেট উদ্যোক্তা ইউনাইটেড ময়মনসিংহ পাওয়ার লিমিটেডের ধারণকৃত শেয়ার আলোচিত বিদেশী কোম্পানির কাছে বিক্রির জন্য গত ৩১ মার্চ একটি চুক্তি করে। চুক্তির পর বিষয়টি নিয়ন্ত্রক সংস্থা বিএসইসিকে অবহিত করে। পরবর্তীতে কোম্পানির শেয়ার লেনদেন সংক্রান্ত কিছু কাগজপত্র ও তথ্য চায় কমিশন। একই সঙ্গে কমিশন চুক্তির বিষয়টি ও তথ্য পর্যালোচনা করে বেশ কিছু অসঙ্গতি পায়। যা সিকিউরিটিজ আইনের পরিপন্থী।

জানা গেছে, একটি বিদেশী কোম্পানির কাছে ইউপিজিডি’র শেয়ার বিক্রির উদ্দেশে গত ৩১ মার্চ একটি শেয়ার পারচেজ এগ্রিমেন্ট (এসপিএ) সম্পাদন করা হয়। এরপর ইউনাইটেড ময়মনসিংহ পাওয়ার লিমিটেড তাদের ৭ এপ্রিল আবেদনপত্রের মাধ্যমে উক্ত বিষয়টি কমিশনকে অবহিত করে।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records