শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড পাওয়ারের শেয়ার বিক্রি আটকে গেল

অর্থনৈতিক রিপোর্টার ॥ জেম গ্লোবাল নামের বিদেশী সংস্থার কাছে ইউনাইটেড পাওয়ারের উদ্যোক্তাদের শেয়ার বিক্রির চেষ্টা ভেস্তে গেছে। কোম্পানিটির এ সংক্রান্ত একটি প্রস্তাব বাতিল করে দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার অনুষ্ঠিত বিএসইসির কমিশন বৈঠকে প্রস্তাবটি বাতিল করা হয়। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কর্পোরেট উদ্যোক্তা ইউনাইটেড ময়মনসিংহ পাওয়ার লিমিটেডের ধারণকৃত শেয়ার আলোচিত বিদেশী কোম্পানির কাছে বিক্রির জন্য গত ৩১ মার্চ একটি চুক্তি করে। চুক্তির পর বিষয়টি নিয়ন্ত্রক সংস্থা বিএসইসিকে অবহিত করে। পরবর্তীতে কোম্পানির শেয়ার লেনদেন সংক্রান্ত কিছু কাগজপত্র ও তথ্য চায় কমিশন। একই সঙ্গে কমিশন চুক্তির বিষয়টি ও তথ্য পর্যালোচনা করে বেশ কিছু অসঙ্গতি পায়। যা সিকিউরিটিজ আইনের পরিপন্থী।

জানা গেছে, একটি বিদেশী কোম্পানির কাছে ইউপিজিডি’র শেয়ার বিক্রির উদ্দেশে গত ৩১ মার্চ একটি শেয়ার পারচেজ এগ্রিমেন্ট (এসপিএ) সম্পাদন করা হয়। এরপর ইউনাইটেড ময়মনসিংহ পাওয়ার লিমিটেড তাদের ৭ এপ্রিল আবেদনপত্রের মাধ্যমে উক্ত বিষয়টি কমিশনকে অবহিত করে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বঙ্গমাতা নিরবে নিভৃতে বাঙালী জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন॥ তাপস         বঙ্গমাতার জন্মদিনে ছাত্রলীগের শ্রদ্ধা         ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান        
//--BID Records