শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় প্রকল্প পরিদর্শনে জার্মান প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ফেডারেল রিপাবলিক অব জার্মান পার্লামেন্ট সদস্য, বাংলাদেশের জার্মান রাষ্ট্রদূত এবং জার্মান ডেভেলপমেন্ট ব্যাংকের (কেএফডব্লিউ) কর্মকর্তাসহ ৬ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল রবিবার খুলনা সফর করেন। তারা জার্মান অর্থায়নে খুলনায় বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও মতবিনিময় করেন। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক দুপুর ১২টায় নগরীর রায়ের মহলে তাদের অভ্যর্থনা জানান।

জার্মান সরকারের অর্থায়নে রায়েরমহল এলাকায় ‘জলবায়ুর প্রভাবে খুলনা মহানগরে স্থানান্তরিত অভিবাসী ও দরিদ্র পরিবারসমূহের অভিযোজিত জীবন জীবিকার উন্নয়নে ছাগল পালন প্রকল্প’ বাস্তবায়িত হচ্ছে। সিটি মেয়রসহ আগত প্রতিনিধি দল প্রকল্পের আওতায় বাস্তবায়িত মাচা পদ্ধতিতে ব্ল্যাক বেঙ্গল ছাগল পালন কার্যক্রম পরিদর্শন করেন এবং উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন। পরে জার্মান প্রতিনিধি দল নগরীর সোনাডাঙ্গার এনজিও ফোরাম ট্রেনিং সেন্টারে ছাগল পালন প্রশিক্ষণ কার্যক্রম, জার্মান সরকারের অর্থায়নে বাস্তবায়িত বড়বাজার-জোড়াগেট সংযোগ সড়ক এবং রূপসা ঘাট ও বাসস্ট্যান্ড আধুনিকায়ন কাজ পরিদর্শন করেন।

আগত প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে সিটি মেয়র খুলনা মহানগরীর উন্নয়নে জার্মান সরকার সহযোগিতা প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, জলবায়ু পরিবর্তনজনিত প্রতিকূলতায় নগরীতে উদ্বাস্তু মানুষের চাপ বাড়ছে। তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নসহ মহানগরীর সার্বিক উন্নয়নে কেসিসি কাজ করতে হচ্ছে। এছাড়াও খুলনাকে পরিকল্পিতভাবে সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে দাতা সংস্থার সহযোগিতা প্রয়োজন। বিশেষ করে শহর রক্ষা বাঁধ নির্মাণ, ময়ূর নদী দূষণমুক্ত করে দৃষ্টিনন্দন বিনোদন কেন্দ্র নির্মাণ প্রক্রিয়া শুরু করা হচ্ছে। জার্মানসহ অন্যান্য উন্নয়ন সহযোগী সংস্থাসমূহ এগিয়ে আসলে কাক্সিক্ষত উন্নয়ন ত্বরান্বিত করা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সিটি মেয়র নগরবাসীর পক্ষ থেকে আগত অতিথিদের হাতে ফুল ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮