বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘সিরিয়ার পুনর্গঠনে পাশে থাকবে ইরান’

‘সিরিয়ার পুনর্গঠনে পাশে থাকবে ইরান’

অনলাইন ডেস্ক ॥ সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, ইরানের সঙ্গে তার দেশের কয়েকটি সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হওয়ার ফলে পাশ্চাত্যের চাপিয়ে দেয়া অর্থনৈতিক যুদ্ধের মোকাবিলায় দু’দেশ ব্যাপক লাভবান হবে।

সম্প্রতি সিরিয়া সফররত ইরানের প্রথম ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরির সঙ্গে দামেস্কে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন। প্রেসিডেন্ট আসাদ বলেন, সুনির্দিষ্ট কিছু পশ্চিমা দেশের হুমকি ও ষড়যন্ত্র নস্যাত করার জন্য দামেস্ক ও তেহরানকে আরো বেশি সক্রিয় হতে হবে।

সোমবার ইসহাক জাহাঙ্গিরি ও সিরিয়ার প্রধানমন্ত্রী ইমাদ খামিসের উপস্থিতিতে দু’দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতামূলক বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হয়।

সিরিয়ার প্রেসিডেন্ট বলেন, ইরান ও সিরিয়াকে দুর্বল করে ফেলার পাশাপাশি এই দু’টি দেশের স্বাধীনচেতা নীতিকে পর্যুদস্ত করতে চায় পাশ্চাত্য। কিন্তু তাদেরকে সে সুযোগ দেয়া যাবে না। বাশার আসাদ বলেন, অতীতে কঠিন সময়ে পরস্পরের পাশে দাঁড়িয়েছে সিরিয়া ও ইরান। তিনি যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার পুনর্গঠনে ইরানের সরকারি ও বেসরকারি খাতগুলোকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

সাক্ষাতে ইরানের ভাইস প্রেসিডেন্ট সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে বিজয়ী হওয়ার জন্য সিরিয়ার সরকার ও জনগণকে অভিনন্দন জানান। যুদ্ধ শেষে সিরিয়ার চলমান পুনর্গঠন কাজে ইরান দেশটির পাশে থাকবে বলে তিনি আশ্বাস দেন।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন