শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘সিরিয়ার পুনর্গঠনে পাশে থাকবে ইরান’

‘সিরিয়ার পুনর্গঠনে পাশে থাকবে ইরান’

অনলাইন ডেস্ক ॥ সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, ইরানের সঙ্গে তার দেশের কয়েকটি সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হওয়ার ফলে পাশ্চাত্যের চাপিয়ে দেয়া অর্থনৈতিক যুদ্ধের মোকাবিলায় দু’দেশ ব্যাপক লাভবান হবে।

সম্প্রতি সিরিয়া সফররত ইরানের প্রথম ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরির সঙ্গে দামেস্কে এক বৈঠকে তিনি এ মন্তব্য করেন। প্রেসিডেন্ট আসাদ বলেন, সুনির্দিষ্ট কিছু পশ্চিমা দেশের হুমকি ও ষড়যন্ত্র নস্যাত করার জন্য দামেস্ক ও তেহরানকে আরো বেশি সক্রিয় হতে হবে।

সোমবার ইসহাক জাহাঙ্গিরি ও সিরিয়ার প্রধানমন্ত্রী ইমাদ খামিসের উপস্থিতিতে দু’দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতামূলক বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হয়।

সিরিয়ার প্রেসিডেন্ট বলেন, ইরান ও সিরিয়াকে দুর্বল করে ফেলার পাশাপাশি এই দু’টি দেশের স্বাধীনচেতা নীতিকে পর্যুদস্ত করতে চায় পাশ্চাত্য। কিন্তু তাদেরকে সে সুযোগ দেয়া যাবে না। বাশার আসাদ বলেন, অতীতে কঠিন সময়ে পরস্পরের পাশে দাঁড়িয়েছে সিরিয়া ও ইরান। তিনি যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার পুনর্গঠনে ইরানের সরকারি ও বেসরকারি খাতগুলোকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

সাক্ষাতে ইরানের ভাইস প্রেসিডেন্ট সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে বিজয়ী হওয়ার জন্য সিরিয়ার সরকার ও জনগণকে অভিনন্দন জানান। যুদ্ধ শেষে সিরিয়ার চলমান পুনর্গঠন কাজে ইরান দেশটির পাশে থাকবে বলে তিনি আশ্বাস দেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি