বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে অসহায় বিধবা পেলেন ঘর

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে অসহায় বৃদ্ধ এক বিধবা নারীকে টিনশেড ঘর নির্মাণ করে দিয়েছেন যুবলীগ নেতা। গাজীপুর মহানগরের ২৪নং ওয়ার্ডের শিমুলতলীর চতর নয়াবাজার এলাকার বিধবা জাবেদা বেগমকে (৬৫) রবিবার বিকেলে ঘরটি বুঝিয়ে দেয়া হয়। মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ সাইফুল ইসলামের গোল্ডেন ড্রিম এ্যাসোসিয়েশনের উদ্যোগে ঘরটি নির্মাণ করা হয়। এতে প্রায় সোয়া লক্ষ টাকা ব্যয় হয়েছে বলে জানা গেছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান প্রধান অতিথি হিসেবে ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। যুবলীগ নেতা ইমাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বেলালুর রহমান ও যুবলীগ নেতা সাইফুল ফিতা কেটে বিধবার কাছে ঘরটির চাবি হস্তান্তর করেন। বিধবা জাবেদা বেগম জানান, প্রায় ২৫ বছর আগে তার ভূমিহীন স্বামী মারা গেছেন। স্বামীর মৃত্যুর পর অভাবে সংসার চলছে। মুক্তিযুদ্ধের পর আওয়ামী লীগ সরকারের দেয়া একখন্ড জমিতে পাতা-চটের ঘর নির্মাণ করে তাতে একমাত্র মেয়েকে নিয়ে এতেদিন বসবাস করেছেন। বাড়ি বাড়ি কাজ-কর্ম করে লোকজনের কাছে অর্থ সাহায্য নিয়ে কয়েক বছর আগে তার ওই মেয়েকে টাঙ্গাইলে বিয়ে দিয়ে দেন। তিনি আবার একা হয়ে পড়েছেন। আগে তিনি এলাকায় পিঠা-শুঁটকিও বিক্রি করতেন। তিনি বয়সের ভারে আগের মতো আর কাজকর্ম করতে পারেন না। মানুষের কাছে চেয়ে চিন্তে দিনের খাবার যোগান। একটু বৃষ্টি হলেই ভাঙ্গা বেড়ার ঘরে পানি জমতো, থাকা কষ্ট হতো। এখন তিনি নতুন ঘর পেয়ে নতুনভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছেন। টিনশেড ওই ঘরটি পেয়ে তিনি আবেগে কেঁদে ফেলেন এবং সাহয্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য সাইফুলের মতো বড়মানুষদের অনুরোধ জানান।

যুবলীগ নেতা সাইফুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে নিবেদিতভাবে কাজ করার চেষ্টা করছি। আমি ২০১৫ সালে গোল্ডেন ড্রিম এ্যাসোসিয়েশন নামের সংগঠনটি গড়ে তুলি। এর মাধ্যমে গাজীপুর মহানগর এলাকার সুবিধা বঞ্চিতদের জন্য কাজ করে যাচ্ছি।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত