বৃহস্পতিবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগের দুই নেতা অবরুদ্ধ

  • সাতক্ষীরায় উপজেলা নির্বাচনের প্রার্থী বাছাই

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তৃণমূলের ভোটাভুটিতে প্রার্থী বাছাই করতে অস্বীকার করায় টানা তিন ঘণ্টা অবরুদ্ধ থাকেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। তালা উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় জেলা সভাপতি ভোটাভুটির বিপক্ষে সিদ্ধান্ত দেয়ার পর ক্ষুব্ধ একাংশের নেতাকর্মীরা এই অবরুদ্ধের ঘটনা ঘটায়। শনিবার দুপুরে তালা শিল্পকলা একাডেমি চত্বরে এ ঘটনা ঘটে। দুপুর ১টা থেকে বিকেল ৪টা ১৫ মিনিট পর্যন্ত তাদের অবরুদ্ধ করেন তালা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচন করার ঘোষণা দেয়ার পর বেলা ৪টার দিকে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তালায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত করার জন্য শনিবার সকাল ১০টায় তালা শিল্পকলা একাডেমি হলরুমে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার আহ্বান করা হয়। সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নূরুল ইসলাম। বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি মনসুর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম। বর্ধিত সভায় তালা উপজেলা কমিটিসহ ১২ ইউনিয়ন এবং ১০৮ ওয়ার্ড কমিটির সভাপতি ও সম্পাদক অংশগ্রহণ করেন। সভায় আওয়ামী লীগের একাংশের নেতা-কর্মীরা প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে (গোপন ব্যালটের মাধ্যমে) ভোটের পক্ষে অবস্থান নেয়। কিন্তু কয়েকজন প্রার্থী, কর্মী ও তাদের সমর্থকরা ভোটের বিরুদ্ধে অবস্থান নেয়। এ নিয়ে চরম উত্তেজনা ছড়িয়ে পড়লে অনুষ্ঠানের প্রধান অতিথি, জেলা আওয়ামী লীগের সভাপতি মনসুর আহমেদ সভার এক পর্যায়ে ভোট দিতে অস্বীকৃতি জানালে তুমুল বাগবিত-া শুরু হয়।

এর মধ্যে হঠাৎ জেলা সভাপতি ‘সভা মুলতবি করা হলো’ বলে চলে যেতে উদ্যত হন। জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম বেলা দেড়টার দিকে সভা কক্ষ ছেড়ে নিজ নিজ গাড়িতে চড়ে সভাস্থান ত্যাগ করার চেষ্টা করে। এ সময় নেতা-কর্মীরা তাদের গাড়ির সামনে শুয়ে পড়ে এবং তাদের অবরুদ্ধ করে ফেলে। অবরুদ্ধকারীরা গোপন ব্যালটের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করার দাবিতে মুহুর্মুহু স্লোগান দিতে থাকে। এভাবে চলতে থাকে বিকেল ৪ টা পর্যন্ত। বিকোল ৪টার দিকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক রবিবার বেলা ১১টায় তালা শিল্পকলা একাডেমিতে গোপন ব্যালটের মাধ্যমে উপজেলা পরিষদের প্রার্থী চূড়ান্ত করা হবে ঘোষণা দেয়ার পর বিক্ষুব্ধ নেতা-কর্মীরা অবরোধ তুলে নেয় এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে স্থান ত্যাগ করার সুযোগ করে দেয়। এ বিষয়ে সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বেলা দেড়টা থেকে বিকেল প্রায় ৪টা পর্যন্ত আমরা অবরুদ্ধ ছিলাম। পুলিশ থাকলেও তারা অনেকখানি নিশ্চুপ ভূমিকা পালন করে।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         রমনা বটমূলে হামলার ফাঁসির আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক