বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১০১ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে তরিকত

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ১০১ আসনে দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করেছে ১৪ দলের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশন। শনিবার প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছে দলটি। তবে জানা গেছে, তরিকত ফেডারেশন আওয়ামী লীগের কাছে ১০টি আসন দাবি করেছে।

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ১০১ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় দেখা যায়, দলের চেয়ারম্যান বর্তমান এমপি আলহাজ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী চট্টগ্রাম-২ আসনেই নির্বাচন করবেন। বর্তমান মহাসচিব ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরী লড়বেন কুমিল্লা-৮ ও ৯ আসন থেকে। এছাড়া প্রধান প্রধান নেতাদের মধ্যে আছেন আলহাজ ডাঃ সৈয়দ আবু দাউদ মসনবী হায়দার গাজীপুর-২, আলহাজ সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী চট্টগ্রাম-৪, আলহাজ মুহাম্মদ আলী ফারুকী চট্টগ্রাম-৯ ও ১৪, আলহাজ মোঃ সেলিম মিয়াজি কুমিল্লা-১, মাওলানা মোহাম্মদ আলী নক্সবদী চাঁদপুর-৫, মাওলানা মিজানুর রহমান চাঁদপুর-৩, ইঞ্জিনিয়ার সার্জেন (অব) আলমগীর হোসাইন বাগেরহাট-৪, পীরজাদা আলহাজ ডাঃ আবু বকর সিদ্দিক টাঙ্গাইল-১, সৈয়দ আবদুস কুদ্দুস চিশ্তি টাঙ্গাইল-২, ডাঃ গোলাম রাব্বানী শেরপুর-১, আলহাজ সৈয়দ সামসুদ্দিন আহমদ (ইমরান শাহ) হবিগঞ্জ-৩ আসনে নির্বাচন করবেন। এদিকে তরিকত ফেডারেশর গত নির্বাচনে ২টি আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছিল। দুটি আসনেই আওয়ামী লীগ তাদের ছাড় দেয়। এবারও তারা ১০টি আসন চাইলেও দুটি আসন পেতে পারে। তবে এক্ষেত্রে হিসাব পাল্টে গেছে দলটি বর্তমান সংসদ ও সাবেক মহাসচিব এমএ আউয়ালের বহিষ্কার ও তার নেতৃত্বে নতুন একটি ইসলামিক রাজনৈতিক জোট গঠনের ঘটনায়। ইতোমধ্যেই লক্ষ্মীপুর-১ আসনে এমএ আউয়ালের আসনে আলহাজ আনোয়ার হোসেন খানকে মনোনয়ন দিয়েছে দলটি। আনোয়ার হোসেন খান আবার আওয়ামী লীগেরও মনোনয়নপত্র কিনেছেন। তাহলে এই আসনে তরিকত ফেডারেশনের পরিকল্পনা কী? জানতে চাইলে দলটির দফতর সম্পাদক মাওলানা সেলিম মিয়াজী বলেন, আলহাজ আনোয়ার হোসেন খানকে আমরা চূড়ান্ত করেছি। আমরা ১০টি আসনে সমঝোতা চাই। লক্ষ্মীপুর-১ আসন থেকে এমএ আউয়াল সাংসদ হয়েছিলেন। কিন্তু সে নতুন জোট গঠন করেছেন। ফলে তার বিষয়ে আমরা কিছু বলতে পারছি না।

অন্যদিকে লক্ষ্মীপুর-১ আসনে তরিকত ফেডারেশনের বর্তমান এমপি এমএ আউয়াল তার প্রতিক্রিয়ায় বলেছেন, আমি তরিকত ফেডারেশনের বর্তমান এমপি। তাদের আমার দলের সদস্যপদ এখন থাকুক বা নাই থাকুক। আমি দলীয় এমপি। এমন একটি অবস্থায় তরিকত ফেডারেশনের সঙ্গে পুরোপুরি সম্পর্কহীন একজন বহিরাগত ব্যক্তিকে যখন মনোনয়ন দেয়া হয় তখন সেটা কোন সুস্থ ধারার রাজনীতির মধ্যে পরেনা। একজন ব্যক্তি যিনি আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন আবার তরিকতেরও মনোনয়ন কিনেছেন তিনি তো সুস্থ ধারার রাজনীতির পরিচয় দিচ্ছেও না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি