রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেলে দুর্নীতি চট্টগ্রামে এক কর্মচারীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে রেলে অনিয়ম ও দুর্নীতি করে অবৈধভাবে সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের কারণে এক কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন। মঙ্গলবার কমিশনের উপ-সহকারী পরিচালক মোঃ শরীফ উদ্দিন বাদী হয়ে কোতোয়ালি ধানায় এ মামলা দায়ের করেন।

কোতোয়ালি থানা সূত্রে জানা গেছে, অসৎ উদ্দেশে ক্ষমতার অপব্যবহার করে অলী উল্লাহ ময়মনসিংহের নান্দাইল থানাধীন কুলধরুয়া এলাকার মোহাম্মদ আব্দুল খালেকের ছেলে মোঃ মিজানুর রহমান (সুমন) কে চাকরির প্রলোভন দেখায়। এই চাকরির ঘুষ হিসেবে এস এ পরিবহনের মাধ্যমে কুরিয়ার সার্ভিসে নিজের মোবাইলে ৩ লাখ ৪০ হাজার টাকা আদায় করে। এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে চট্টগ্রামের সিআরবিস্থ সোনালী ব্যাংকে ২০১০ সালের আগস্ট থেকে ২০১৮ সালের জানুয়ারী পর্যন্ত ১ কোটি ৩১ লাখ ৭ হাজার ৪৮৭ টাকা জমা হয়েছে অলী উল্লাহ সুমনের এ্যাকাউন্টে। অপরদিকে, ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত ৭ লাখ ৩৪ হাজার ৪৮১ টাকা ইসলামী ব্যাংক স্টেশন রোড শাখায় অলী উল্লাহ সুমনের এ্যাকাউন্টে জমা হয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে নামে দুদকের চট্টগ্রামস্থ জেলা সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ শরীফ উদ্দিন। অনুসন্ধানে আরও প্রকাশ পেয়েছে অবৈধ আয়ের উৎস থেকে কিশোরগঞ্জে একটি জমি ক্রয় করেন এই রেল কর্মচারী।

এই কর্মচারী সিআরবির চীফ কমার্শিয়াল ম্যানেজারের দফতরে সহকারী (দাবি) পরিদর্শক (এসিআই) পদে কর্মরত। এর আগে তাকে অফিস প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর ও মারধরের ঘটনায় তাকে গত ৪ জুলাই সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। উল্লেখ্য, ২০০৫ সালের ১৬ জানুয়ারি এই দফতরে পিয়ন পদে যোগদান করে সে। নানা অনিয়ম করেই পিয়ন পদ থেকে অফিস সহকারী ও ২০১৭ সালের জুন মাসে সহকারী (দাবি) পরিদর্শক পদে পদোন্নতি পায় অলী উল্লাহ সুমন।

এ বিষয়ে মামলার বাদী ও উপ-সহকারী পরিচালক মোঃ শরীফ উদ্দিন জনকণ্ঠকে জানান, অলী উল্লাহ সুমনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অনেক অভিযোগ রয়েছে। সকল অভিযোগের অনুসন্ধান চলছে। তবে অবৈধভাবে সম্পদ অর্জন ও অস্বাভাবিক ব্যাংক উদ্বৃত্ত অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়া গেছে সুমনের বিরুদ্ধে। এরই ভিত্তিতে মামলা দায়ের হয়েছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮