শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেলে দুর্নীতি চট্টগ্রামে এক কর্মচারীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে রেলে অনিয়ম ও দুর্নীতি করে অবৈধভাবে সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের কারণে এক কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন। মঙ্গলবার কমিশনের উপ-সহকারী পরিচালক মোঃ শরীফ উদ্দিন বাদী হয়ে কোতোয়ালি ধানায় এ মামলা দায়ের করেন।

কোতোয়ালি থানা সূত্রে জানা গেছে, অসৎ উদ্দেশে ক্ষমতার অপব্যবহার করে অলী উল্লাহ ময়মনসিংহের নান্দাইল থানাধীন কুলধরুয়া এলাকার মোহাম্মদ আব্দুল খালেকের ছেলে মোঃ মিজানুর রহমান (সুমন) কে চাকরির প্রলোভন দেখায়। এই চাকরির ঘুষ হিসেবে এস এ পরিবহনের মাধ্যমে কুরিয়ার সার্ভিসে নিজের মোবাইলে ৩ লাখ ৪০ হাজার টাকা আদায় করে। এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে চট্টগ্রামের সিআরবিস্থ সোনালী ব্যাংকে ২০১০ সালের আগস্ট থেকে ২০১৮ সালের জানুয়ারী পর্যন্ত ১ কোটি ৩১ লাখ ৭ হাজার ৪৮৭ টাকা জমা হয়েছে অলী উল্লাহ সুমনের এ্যাকাউন্টে। অপরদিকে, ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত ৭ লাখ ৩৪ হাজার ৪৮১ টাকা ইসলামী ব্যাংক স্টেশন রোড শাখায় অলী উল্লাহ সুমনের এ্যাকাউন্টে জমা হয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে নামে দুদকের চট্টগ্রামস্থ জেলা সমন্বিত কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ শরীফ উদ্দিন। অনুসন্ধানে আরও প্রকাশ পেয়েছে অবৈধ আয়ের উৎস থেকে কিশোরগঞ্জে একটি জমি ক্রয় করেন এই রেল কর্মচারী।

এই কর্মচারী সিআরবির চীফ কমার্শিয়াল ম্যানেজারের দফতরে সহকারী (দাবি) পরিদর্শক (এসিআই) পদে কর্মরত। এর আগে তাকে অফিস প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর ও মারধরের ঘটনায় তাকে গত ৪ জুলাই সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। উল্লেখ্য, ২০০৫ সালের ১৬ জানুয়ারি এই দফতরে পিয়ন পদে যোগদান করে সে। নানা অনিয়ম করেই পিয়ন পদ থেকে অফিস সহকারী ও ২০১৭ সালের জুন মাসে সহকারী (দাবি) পরিদর্শক পদে পদোন্নতি পায় অলী উল্লাহ সুমন।

এ বিষয়ে মামলার বাদী ও উপ-সহকারী পরিচালক মোঃ শরীফ উদ্দিন জনকণ্ঠকে জানান, অলী উল্লাহ সুমনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অনেক অভিযোগ রয়েছে। সকল অভিযোগের অনুসন্ধান চলছে। তবে অবৈধভাবে সম্পদ অর্জন ও অস্বাভাবিক ব্যাংক উদ্বৃত্ত অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়া গেছে সুমনের বিরুদ্ধে। এরই ভিত্তিতে মামলা দায়ের হয়েছে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ