সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অর্থ পাচারের মামলায় জারদারিকে তলব

অর্থ পাচারের মামলায় জারদারিকে তলব

অনলাইন ডেস্ক ॥ অর্থ পাচারের মামলায় সম্পৃক্ততার অভিযোগে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও তার বোন ফারিয়াল তালপুরকে তলব করেছে পাকিস্তানের তদন্তকারী সংস্থা দ্য ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)। গোয়েন্দা সংস্থা এফআইএর বাণিজ্যবিষয়ক শাখা থেকে তাদের তলব করা হয়েছে বলে এফআইএর উদ্ধৃতি দিয়ে পাকিস্তানভিত্তিক জিও টিভি তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে।

প্রতিবেদনে বলা হয়, জানুয়ারির শুরুর দিকে পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংকের অর্থবিষয়ক পর্যবেক্ষক ইউনিট দশটি ব্যাংকের হিসাব নম্বরে সন্দেহভাজন লেনদেন বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করলে এফআইএ এ তদন্ত শুরু করে।

গোয়েন্দা সংস্থা এফআইএ বলছে, একটি বেসরকারি ব্যাংকে কমপক্ষে ২০টির মতো বেনামি হিসাব নম্বরে কোটি কোটি টাকা লেনদেন হয়েছে। এর সবই কালো টাকা। ঘুষ ও কমিশন হিসেবে এ টাকা নেয়া হয়েছে।

গেল সপ্তাহে অর্থ পাচারের মামলায় জারদারি ও ফারিয়ালকে আত্মগোপনকারী হিসেবে ঘোষণা করে এফআইএ।

এদিকে ৩৫ বিলিয়ন (৩ হাজার ৫০০ কোটি) সমপরিমাণ অর্থ কেলেঙ্কারির বিষয়ে গোয়েন্দা সংস্থার অনুসন্ধানকে আমলে সুয়ো মুটো রুল জারি করেছেন পাকিস্তানের প্রধান বিচারপতি সাকিব নিসারের নেতৃত্বে দুই সদস্যের একটি বেঞ্চ।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত