শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দীপ্ত টিভির নতুন ধারাবাহিক নাটক ‘মধ্যবর্তিনী’

স্টাফ রিপোর্টার ॥ দীপ্ত টিভিতে ১৪ জুলাই শনিবার শুরু হতে যাচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘মধ্যবর্তিনী’। শনি-বৃহস্পতি সপ্তাহে ছয়দিন সন্ধ্যা ৬টা ও রাত ৮টায় পুনঃপ্রচার করা হবে। রবীন্দ্রনাথ ঠাকুরের ধ্রুপদী গল্প ‘মধ্যবর্তিনী’ থেকে অনুপ্রাণিত ধারাবাহিকটি রচনা করেছেন আহমেদ খান হীরক, পরিচালনা করেছেন রাজু খান। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সোহানা সাবা, আনিসুর রহমান মিলন, শারমিন আঁখি, ডলি জহুর, শতাব্দী ওয়াদুদ, কল্যাণ কোরাইয়া, নাবিলাসহ আরও অনেকে। ‘মধ্যবর্তিনী’ নাটকের গল্পে দেখা যাবে স্বামী ইমরান, শাশুড়ি আয়েশা আর ননদ মিলিকে নিয়ে শাম্মীর পূর্ণ সংসার। অপূর্ণতা যদি কিছু থেকে থাকে তবে তা একটি সন্তানের। আট বছরের দাম্পত্যে শাম্মী জেনেছে সে কোন দিন মা হতে পারবে না। পরিবারে সন্তানের আকাক্সক্ষা থাকলেও শাম্মীর দিকে চেয়েই যেন সবার মুখ বন্ধ। দীর্ঘ দিন অসুস্থতার ভেতর দিয়ে যেতে যেতে শাম্মী যেন এক নতুন সিদ্ধান্তে জীবনের সন্ধান পায়। যে জীবনে শুধু প্রেম আছে, কিন্তু ঈর্ষা নেই। উদারতা আছে, কিন্তু কোন মোহ নেই। শাম্মী ঠিক করে ইমরানের আরেকটি বিয়ে দেবে সে। শাম্মীর এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে আয়েশা-ইমরান-মিলিসহ সবাই। কিন্তু শাম্মীর জেদের কাছে সবাই হার মানে এবং ইমরানের মামা-মামীর পরিচিত মফস্বলের মেয়ে মৌকে শাম্মী ছোট বউ করে নিয়ে আসে নিজেদের বাড়িতে।

বাবা-মা হীন স্বার্থপর ভাই-ভাবির কাছে বেড়ে ওঠা মৌয়ের লক্ষ্য বড় হওয়া আসলে বড়লোক হওয়া। স্বামী হিসেবে ইমরানকে মৌ ভালবাসার সঙ্গে যেমন গ্রহণ করে তেমনি তার বড় হয়ে ওঠার সিঁড়িও মনে করে। কিন্তু ইমরানের যে জীবন ভরে আছে শাম্মীর স্নেহ আর ভালবাসায়, সেখানে মৌয়ের গুরুত্বই বা কতটুকু? শাম্মী ইমরানের জীবন থেকে সরে আসতে চাইলেও ঘটনাপ্রবাহ ক্রমেই প্রতিকূল হয়ে ওঠে।

একদিকে শাম্মী বাড়ি থেকে তার সমস্ত অধিকার ছাড়তে চায়, অন্যদিকে মৌ জবরদখল করে বাড়িতে নিজেকে প্রতিষ্ঠা করতে চায়। ইমরানকে কেন্দ্র করে মৌ এক প্রতিযোগিতায় নামে যেন শাম্মীর বিরুদ্ধে। ধীরে ধীরে ইমরান ও বাড়ির ওপর মৌ তার কর্তৃত্ব প্রতিষ্ঠা করে ফেলতে সক্ষম হয়। শাম্মীর একমাত্র আশ্রয় আয়েশা হলেও ইমরান আর তার পরিবারের হাল ধরতে শেষ পর্যন্ত এক নতুন লড়াইয়ে নামতে হয় শাম্মীকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো