রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে বিজিবি পরিচয়ে অভিনব প্রতারণা ॥ মালামাল লুট

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৪ জুন ॥ শহরের চৌরাস্তায় কয়েকটি দোকানে বাংলাদেশ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি’র) সদস্য পরিচয় দিয়ে অভিনব কায়দায় প্রায় দুই লাখ ৬৫ হাজার টাকার মালামাল লুটের ঘটনা ঘটেছে।

রবিবার শহরের ঠাকুরগাঁও ইলেকট্রনিক্স, মুকিদ হার্ডওয়্যার, আরিফ এন্টারপ্রাইজ, নিউ স্টিল এ্যান্ড নিউ ফার্নিচারের দোকানে বিজিবি’র সদস্য পরিচয় দিয়ে মালামাল লুট করে একটি প্রতারক চক্র। দোকান মালিকগণ অভিযোগ করে বলেন, শনিবার দুপুরে বিজিবি’র পোশাক পরিহিত এক ব্যক্তি সব দোকান ঘুরে ঘুরে বিভিন্ন ইলেকট্রনিক্স ও অন্যান্য মালামালের দাম লিখে নিচ্ছিল। বিজিবি’র নিয়ম মতে তারা একদিন আগে এসে বিভিন্ন দোকান থেকে মালের দাম দেখে গিয়ে তার পরের দিন মাল নিয়ে যায়। ঠিক তেমনি বিজিবি’র সেই সদস্য সব দোকান থেকে মালের মূল্য দেখে গিয়ে তার পরের দিন রবিবার ঠাকুরগাঁও ইলেকট্রনিক্স থেকে ৯৪ হাজার ৬শ’, মুকিদ হার্ডওয়্যার থেকে ৪৩ হাজার ৭শ’ ৬০ টাকা করে কয়েকটি দোকান থেকে মাল নিয়ে যায় এবং বিকেলে ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কার্যালয়ে গিয়ে ব্যবসায়ীদের টাকা নিতে যাওয়ার জন্য বলে চলে যায়। এ সময় বিজিবি’র সদস্য তার পরিচয়পত্র ও ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি দোকানে জমা দিয়ে যায়। পরে রবিবার বিকেলে ব্যবসায়ীরা ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কার্যালয়ে গেলে সেখানে এমন কোন মালামাল নেয়া হয় নাই এবং এই নামে কোন বিজিবি সদস্য নেই বলে ব্যবসায়ীদের জানানো হয়। ব্যবসায়ীরা প্রতারণার শিকার হয়েছে বুঝতে পেরে ঠাকুরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ঠাকুরগাঁও ইলেকট্রনিক্স দোকানের প্রোপাইটর রেজাউল হাফিজ রাহী জানান, বিজিবি’র সদস্য প্রথম যেদিন দোকানে এসে মালামাল দেখেন তখন কোনভাবেই তাকে ভুয়া বিজিবি মনে হয়নি। তার পরনের ড্র্রেস থেকে হাতের ডায়েরি, আইডি কার্ড সব কিছুই বিজিবির ছিল। আর দোকানে ক্রেতার ভীড়ের কারণে প্রশাসনিক লোক মনে করে বিষয়টি নিয়ে বেশি কথা না বাড়িয়ে মালামালগুলো দেয়া হয়। আর বিজিবি’র সদস্যরা এর আগেও এভাবেই মালামাল নিয়ে যেত তাই আমাদের বেশি সন্দেহ হয়নি। পরে যখন জানতে পারি যে ভুয়া বিজিবি আমাদের সকলের মাথায় হাত। প্রশাসন একটু সহযোগিতা করলে এই প্রতারক চক্রকে ধরা সম্ভব বলে আমরা মনে করি। আমরা প্রশাসনের একান্ত সহযোগিতা কামনা করছি।

সদর থানা পুলিশের অফিসার্স ইনচার্জ আব্দুল লতিফ মিঞ্চার কাছে প্রতারণার অভিযোগের ভিত্তিতে প্রতারককে খোঁজার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শহরের সিসি ফুটেজ এর সূত্র ধরে ও একটি স্পেশাল টিম দিয়ে এই প্রতারক চক্রকে ধরার চেষ্টা করছি। আশা করছি খুব দ্রুত প্রতারক চক্রটিকে শনাক্ত করে আমরা আইনের আওতায় আনতে সক্ষম হব।

ঠাকুরগাঁও ৫০ বর্ডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ হোসেন বলেন, অভিযুক্ত ব্যক্তিটি আমাদের সদস্য নয়। তবে এই ক্ষেত্রে ব্যবসায়ীদের একটু সচেতন হওয়া প্রয়োজন ছিল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে- ফখরুল         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল