শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিরিয়ানিতে কাপড়ের রঙ, খুশবু রেস্তোরাঁয় সিলগালা

বিরিয়ানিতে কাপড়ের রঙ, খুশবু রেস্তোরাঁয় সিলগালা

স্টাফ রিপোর্টার ॥ নামে ‘খুশবু’ হলেও রেস্টুরেন্টিতে বিরিয়ানিতে কাপড়ের রঙ মেশানোর ও পচা-বাসি খাবার বিক্রি হচ্ছে। এসব প্রমান পাওয়ায় রাজধানীর গুলশানের নামিদামি খাবারের রেস্টুরেন্ট ‘খুশবু রেস্টুরেন্ট’কে চার লাখ টাকা জরিমানা করার পাশাপাশি সিলগালা করে দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোজার মধ্যে ধারাবাহিক অভিযানের মধ্যে সোমবার দুপুরে গুলশান এলাকায় বিভিন্ন দোকানে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় নির্বাহী হাকিম সারোয়ার আলম। গুলশান ২ নম্বর সেকশনের গলির মধ্যে টিনের ঘরে চালানো খুশবু বিরিয়ানি এ্যান্ড রেস্টুরেন্ট’ নামে একটি দোকানে গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে রান্না এবং খাবারে কাপড়ের রঙ মেশানোর প্রমান পান তিনি। রেস্টুরেন্টের রন্ধনশালায় অভিযান চালালে ডিপফ্রিজে ময়লা-ছেঁড়া প্লাস্টিকের বস্তার মধ্যে দু’দিন আগে রান্না করা ও সিদ্ধ করা মাংস খুঁজে পাওয়া যায়। রান্না করা অবিক্রিত খাবারের পাশে রাখা অন্য একটি প্লাস্টিকের প্যাকেটে রাখা মাংসের পুটলা থেকে রক্ত ঝরতে দেখা যায়।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম উপস্থিত গণমাধ্যম কর্মীদের জানান, গুলশান-২ নম্বরের এই রেস্টুরেন্টে অভিযান চালাতে গিয়ে দেখা যায়, তারা যে রঙ বিরিয়ানিসহ অন্য খাবারের সাথে মেশাচ্ছে। তা কাপড়ের রঙ। এটা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এই কারণে চার লাখ টাকা জরিমানার পাশাপাশি দোকানটি বন্ধ করে দেয়া হয়েছে বলে জানান তিনি।

খাবারের দোকানে থাকা দু’জনের একজনকে এক বছর। অন্যজনকে ছয় মাসের কারাদণ্ডও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রাজধানীতে খুশবু রেস্টুরেন্টির একাধিক শাখা রয়েছে বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী