মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে আবারও উপাচার্য ভবন অবরোধ

জাবিতে আবারও উপাচার্য ভবন অবরোধ

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবারও উপাচার্যের কার্যালয় অবরোধ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ। ‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ব্যানারে আন্দোলনকারী শিক্ষকরা রবিবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু করে বিকাল ৩টা পর্যন্ত উপাচার্যের কার্যালয় ঘেরাও ও অবরোধ কর্মসূচি পালন করে। দীর্ঘ চার মাস সিন্ডিকেট সভা না হওয়া, শিক্ষক নিয়োগ না দিয়ে সিন্ডিকেট সভা আহবান করে স্থগিত বিষয় গুলোর সমাধানের দাবিসহ শিক্ষকগণের পদোন্নতি আটকে থাকা, শিক্ষার্থীদের ডিগ্রী ও গুরুত্বপূর্ণ সনদসহ বিভিন্ন বিষয় স্থগিত থাকার প্রতিবাদে শিক্ষকরা এই অবরোধ কর্মসূচি পালন করেন। এদিকে অবরোধ কর্মসূচির ফলে প্রশাসনিক গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি। ফলে কার্যত অচল ছিল প্রশাসনিক কার্যক্রম।

‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ সংগঠনের সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বলেন “বার বার প্রশাসনের নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানালেও সমস্যা সমাধানে আজ পর্যন্ত কোন আলোচনা ও সঠিক পদক্ষেপ গ্রহণ করেনি। রমজান মাসে আমাদের সিদ্ধান্ত ছিল কোন আন্দোলনে যাব না। কিন্তু একটি বিভাগে ৩৪ জন শিক্ষক থাকার পরও অযাচিতভাবে নতুন ৪ জন শিক্ষক নিয়োগের পয়তারা করছে প্রশাসন। যেটা বিশ্ববিদ্যালয়ের নিয়ম বহির্ভূত। আমাদের যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব”

উল্লেখ্য, জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম পুন:নিয়োগ লাভের পর থেকেই আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ ‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক সমাজ’ ব্যানারে বিভিন্ন সময়ে নানা দাবিতে উপাচার্য ভবন অবরোধ করে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ