বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে আবারও উপাচার্য ভবন অবরোধ

জাবিতে আবারও উপাচার্য ভবন অবরোধ

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবারও উপাচার্যের কার্যালয় অবরোধ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ। ‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ব্যানারে আন্দোলনকারী শিক্ষকরা রবিবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু করে বিকাল ৩টা পর্যন্ত উপাচার্যের কার্যালয় ঘেরাও ও অবরোধ কর্মসূচি পালন করে। দীর্ঘ চার মাস সিন্ডিকেট সভা না হওয়া, শিক্ষক নিয়োগ না দিয়ে সিন্ডিকেট সভা আহবান করে স্থগিত বিষয় গুলোর সমাধানের দাবিসহ শিক্ষকগণের পদোন্নতি আটকে থাকা, শিক্ষার্থীদের ডিগ্রী ও গুরুত্বপূর্ণ সনদসহ বিভিন্ন বিষয় স্থগিত থাকার প্রতিবাদে শিক্ষকরা এই অবরোধ কর্মসূচি পালন করেন। এদিকে অবরোধ কর্মসূচির ফলে প্রশাসনিক গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি। ফলে কার্যত অচল ছিল প্রশাসনিক কার্যক্রম।

‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ সংগঠনের সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বলেন “বার বার প্রশাসনের নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানালেও সমস্যা সমাধানে আজ পর্যন্ত কোন আলোচনা ও সঠিক পদক্ষেপ গ্রহণ করেনি। রমজান মাসে আমাদের সিদ্ধান্ত ছিল কোন আন্দোলনে যাব না। কিন্তু একটি বিভাগে ৩৪ জন শিক্ষক থাকার পরও অযাচিতভাবে নতুন ৪ জন শিক্ষক নিয়োগের পয়তারা করছে প্রশাসন। যেটা বিশ্ববিদ্যালয়ের নিয়ম বহির্ভূত। আমাদের যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব”

উল্লেখ্য, জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম পুন:নিয়োগ লাভের পর থেকেই আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ ‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক সমাজ’ ব্যানারে বিভিন্ন সময়ে নানা দাবিতে উপাচার্য ভবন অবরোধ করে।

শীর্ষ সংবাদ:
সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         ওমিক্রন এবার সৌদি আরবে         খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য : তথ্যমন্ত্রী         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         রাজারবাগ পীরের সম্পদের খোঁজে ১২২ প্রতিষ্ঠানে দুদকের চিঠি         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         ১৫ ডিসেম্বর বিদেশি ফ্লাইট চালু হচ্ছে না ভারতে         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু