মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে আবারও উপাচার্য ভবন অবরোধ

জাবিতে আবারও উপাচার্য ভবন অবরোধ

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবারও উপাচার্যের কার্যালয় অবরোধ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ। ‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ব্যানারে আন্দোলনকারী শিক্ষকরা রবিবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু করে বিকাল ৩টা পর্যন্ত উপাচার্যের কার্যালয় ঘেরাও ও অবরোধ কর্মসূচি পালন করে। দীর্ঘ চার মাস সিন্ডিকেট সভা না হওয়া, শিক্ষক নিয়োগ না দিয়ে সিন্ডিকেট সভা আহবান করে স্থগিত বিষয় গুলোর সমাধানের দাবিসহ শিক্ষকগণের পদোন্নতি আটকে থাকা, শিক্ষার্থীদের ডিগ্রী ও গুরুত্বপূর্ণ সনদসহ বিভিন্ন বিষয় স্থগিত থাকার প্রতিবাদে শিক্ষকরা এই অবরোধ কর্মসূচি পালন করেন। এদিকে অবরোধ কর্মসূচির ফলে প্রশাসনিক গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি। ফলে কার্যত অচল ছিল প্রশাসনিক কার্যক্রম।

‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ সংগঠনের সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বলেন “বার বার প্রশাসনের নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানালেও সমস্যা সমাধানে আজ পর্যন্ত কোন আলোচনা ও সঠিক পদক্ষেপ গ্রহণ করেনি। রমজান মাসে আমাদের সিদ্ধান্ত ছিল কোন আন্দোলনে যাব না। কিন্তু একটি বিভাগে ৩৪ জন শিক্ষক থাকার পরও অযাচিতভাবে নতুন ৪ জন শিক্ষক নিয়োগের পয়তারা করছে প্রশাসন। যেটা বিশ্ববিদ্যালয়ের নিয়ম বহির্ভূত। আমাদের যৌক্তিক দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব”

উল্লেখ্য, জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম পুন:নিয়োগ লাভের পর থেকেই আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ ‘বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক সমাজ’ ব্যানারে বিভিন্ন সময়ে নানা দাবিতে উপাচার্য ভবন অবরোধ করে।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম