রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবেগজড়িত কণ্ঠে সংসদ থেকে বিদায় চাইলেন তালুকদার খালেক

সংসদ রিপোর্টার ॥ আবেগজড়িত কণ্ঠে জাতীয় সংসদ থেকে বিদায় চাইলেন খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সমর্থন পাওয়া তালুকদার আবদুল খালেক। বারংবার নির্বাচিত এই সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রীকে অধিকাংশ সংসদ সদস্য টেবিল চাপড়িয়ে বিদায় জানানোর পাশাপাশি তার মেয়র পদে পুনর্নির্বাচিত হওয়ার ব্যাপারে তাদের পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার রাতে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে আবেগাপ্লুত তালুকদার আবদুল খালেক জানান, খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগামী দু’একদিনের মধ্যে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করবেন।

এ সময় তিনি বলেন, আমি যখন যেখানে থাকি আওয়ামী লীগের নীতি ও আদর্শ নিয়েই থাকতে চাই। জীবনের শেষদিন পর্যন্ত এভাবে পথ চলতে চাই। আপনারা আমার জন্য সবাই দোয়া করবেন। আমি সকলের কাছে দোয়া চাই যেন নির্বাচনে কামিয়াব হতে পারি।

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার খালেক বর্তমানে বাগেরহাট-৩ (মংলা) আসনের সংসদ সদস্য। তালুকদার খালেক এক মেয়াদে মেয়রের দায়িত্ব পালনের পর গতবার হেরেছিলেন বিএনপির মনিরুজ্জামান মনির কাছে। প্রসঙ্গত, রবিবার রাতে গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের স্থানীয় নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় গাজীপুর ও খুলনায় মেয়র প্রার্থী চূড়ান্ত হয়। গাজীপুরে নৌকা প্রতীকে লড়ার জন্য নতুন প্রার্থী জাহাঙ্গীর আলমকে মনোনয়ন দেয়া হলেও খুলনায় গতবার হেরে যাওয়া প্রার্থী তালুকদার আবদুল খালেককেই বেছে নেয় ক্ষমতাসীন দল। আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটিতে ভোট অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ সময় ১২ এপ্রিল।

সংসদে তালুকদার খালেক বলেন, আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড তাকে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচিত করতে মনোনয়ন দিয়েছে। এ জন্য আইনী কারণে সংসদ থেকে তাকে পদত্যাগ করতে হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত